আল্লাহ ভালো জানেন এর আরবি কী?

উত্তর: “الله أعلم” (Allahu A’lam) যার অর্থ “আল্লাহ ভালো জানেন”।

“الله أعلم”

বিস্তারিত: যখন আমরা কিছু না জানি অথবা নিশ্চিত না হই, তখন আমরা বলি “আল্লাহ ভালো জানেন”। এটি আমাদের বিশ্বাস ও বিনয়ের প্রকাশ, যে আল্লাহ সব কিছু জানেন এবং তার জ্ঞান সীমাহীন। ধরো, তুমি একটি বাগানে খেলছো এবং একটি অজানা ফুল দেখলে। তুমি জানো না এটি কি ফুল, তাই তুমি বলতে পারো “আল্লাহ ভালো জানেন”। এই বাক্যটি ব্যবহার করা হয় মানুষের জ্ঞানের সীমাবদ্ধতা স্বীকার করে এবং সব জ্ঞানের উৎস হিসেবে আল্লাহর প্রতি বিশ্বাস প্রকাশ করতে।

মুসলিম ধর্মে আল্লাহকে কি ধরনের শ্রেষ্ঠত্ব দেওয়া হয়?

মুসলিম ধর্মে, আল্লাহকে সর্বজ্ঞানী, সর্বশক্তিমান এবং সৃষ্টির সৃষ্টিকর্তা হিসেবে শ্রেষ্ঠত্ব দেওয়া হয়। তিনি সৃষ্টিজগতের প্রতি অসীম দয়া ও মায়ার অধিকারী।

ইসলামিক শিক্ষায় আল্লাহর জ্ঞানের গুরুত্ব কি?

ইসলামিক শিক্ষায়, আল্লাহর জ্ঞানের গুরুত্ব অত্যন্ত উচ্চ, কারণ তিনি সর্বজ্ঞানী এবং তাঁর জ্ঞান সীমাহীন। মুসলিমরা বিশ্বাস করে যে আল্লাহর নির্দেশনা অনুসরণ করে জীবন যাপন করা উচিত।

ইসলামে আল্লাহর প্রতি বিশ্বাস কেন মৌলিক?

ইসলামে, আল্লাহর প্রতি বিশ্বাস মৌলিক কারণ তিনি একমাত্র সৃষ্টিকর্তা এবং প্রার্থনা ও ইবাদতের একমাত্র পাত্র। এই বিশ্বাস ইসলামের পাঁচ স্তম্ভের ভিত্তি।

কুরআনে আল্লাহর বর্ণনা কিভাবে দেওয়া হয়েছে?

কুরআনে, আল্লাহকে দয়ালু এবং ক্ষমাশীল হিসেবে বর্ণনা করা হয়েছে। তিনি সত্য ও ন্যায়ের পথ দেখানোর জন্য মানবজাতিকে নির্দেশনা দেন।

ইসলামে আল্লাহর নামগুলির অর্থ কি কি?

ইসলামে, আল্লাহর অনেক নাম রয়েছে, প্রতিটি নামের একটি বিশেষ অর্থ রয়েছে যা তাঁর গুণাবলী, ক্ষমতা এবং সৃষ্টিশীলতা প্রকাশ করে। যেমন, আর-রহমান মানে অত্যন্ত দয়ালু, এবং আল-হাকিম মানে সর্বজ্ঞানী

Scroll to Top