কুয়েত ভিসার দাম কত

কুয়েত ভিসার দাম ২০২৩

বন্ধুরা আপনাদের যাদের কুয়েত যাওয়ার আগ্রহ রয়েছে, বাংলাদেশ থেকে কুয়েত ভিসার দাম কত, ভিসা পেতে হলে কি করতে হবে, কত টাকা খরচ হবে, কোথায় আবেদন করতে হবে এবং কি কি প্রয়োজনীয় কাগজপত্র লাগবে। এই সকল বিস্তারিত তথ্য আমাদের আর্টিকেল এর মাধ্যমে আপনি সহজেই সংগ্রহ করতে পারবেন। 

কুয়েত দেশ একটি অর্থনৈতিক শক্তিশালী সমৃদ্ধ দেশ। বাংলাদেশের অধিকাংশই বেকার যুব সমাজ নিজেদেরকে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে কুয়েত  দেশে পাড়ি জমায়। কিন্তু আমরা প্রায় সবসময় খবরের কাগজে দেখতে পাই যে অল্প খরচে কুয়েতে যাওয়ার জন্য কিছু অসাধু চক্রের পাল্লায় পড়ে, পরবর্তীতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়।

আমাদের দেশের অধিকাংশ মানুষ কর্মসংস্থান এর লক্ষ্যে কুয়েত যাওয়ার পাশাপাশি শিক্ষা সফর বা উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রেও কুয়েত দেশ ভ্রমণ করে। বর্তমান বৈধ বা সরকারি ব্যবস্থাপনায় কুয়েত দেশে যাওয়ার জন্য প্রায় ১৫০০ কুয়েতি দিনার বা বাংলাদেশি টাকায় প্রায় ৪ লক্ষ টাকা ব্যয় করতে হয়।  

কুয়েত ভিসার দাম

আপনারা অনেকেই কুয়েত যাওয়ার জন্য একটু বেশি আগ্রহী। কুয়েতের ভিসার মূল্য সাধারণত সাত থেকে আট লক্ষ টাকা পর্যন্ত লাগে। কিন্তু কুয়েতের ভিসা প্রসেসিং খরচ মাত্র ৪০ থেকে ৫০ হাজার টাকা।  বিভিন্ন সময় আরও কম বেশি লাগতে পারে। কিন্তু দালালের মাধ্যমে আমাদের অনেক টাকা বেশি খরচ হয়। 

নিচে কুয়েতে যাওয়ার জন্য বিভিন্ন রকমের কুয়েত ভিসার নাম ও খরচের পরিমাণ সম্পর্কের কিছু তথ্য তুলে ধরা হলো।

কুয়েত ভিসার নাম খরচের পরিমাণ
আজাদি ভিসা ৪,০০০০০ টাকা 
টুরিস্ট ভিসা ৬০ – ৮০ হাজার টাকা 
স্টুডেন্ট ভিসা ২০ – ৩০ হাজার টাকা 
বিজনেস ভিসা ৪০ – ৫০ হাজার টাকা 

কুয়েত ভিসা করতে কি কি প্রয়োজন 

এক দেশ থেকে অন্য দেশে যাওয়ার জন্য আন্তর্জাতিক কিছু নিয়ম রয়েছে এবং অন্য দেশে যাওয়ার জন্য পাসপোর্ট ও ভিসা যায় জনিত কিছু গুরুত্বপূর্ণ বিষয় জড়িয়ে থাকে। যেগুলো সম্পূর্ণভাবে সঠিক প্রমাণিত হলে তবেই আমাদেরকে অন্য দেশে যাওয়ার অনুমতি দেওয়া হয়। 

নিচে কুয়েত ভিসা করার জন্য কিছু প্রয়োজনীয় তথ্য তুলে ধরা হল। 

  • কমপক্ষে ছয় মাস মেয়াদি ভ্যালিড পাসপোর্ট।
  • নির্দিষ্ট কাজের প্রশিক্ষণ সনদপত্র।
  • চার কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • চেয়ারম্যান কর্তৃক সত্যায়িত সনদপত্র।
  • কুয়েত দূতাবাস থেকে সত্যায়িত সনদপত্র।
  • শিক্ষার্থী হলে বিশ্ববিদ্যালয় থেকে ইনভেনটেনশন লেটার।

আশাকরি আমাদের এই পোস্টের মাধ্যমে আপনি কুয়েত যাওয়ার কুয়েতের ভিসা দিয়ে বিস্তারিত অনেক গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করতে পেরে বেশ উপকৃত হয়েছেন। কুয়েত ভিসা সম্পর্কে আরো বিস্তারিত জানতে আমাদের কমেন্ট বক্সে এসে কমেন্ট করুন। আমরা আপনার কমেন্টের যথাযথ উত্তর দেওয়ার চেষ্টা করব। 

কুয়েতের ভিসা সম্পর্কিত কিছু প্রশ্ন ও তার উত্তরঃ

কুয়েত ড্রাইভিং ভিসার বেতন কত?

কুয়েতে একটি ড্রাইভিং ভিসার বেতন মূলত ৪০ হাজার থেকে শুরু করে ৭0 হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

কুয়েত কোন কাজের বেতন কত?

কুয়েতে গড় কোন কাজের বেতন প্রায় ৪০,০০০ হাজার থেকে ৬০,০০০ হাজার টাকা প্রতি মাসে  

কুয়েতের ভিসা কত প্রকার?

কুয়েতের ভিসা সাধারণত ৩৩ প্রকার হতে দেখা যায়।

Scroll to Top