পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (11)

পদ্ম ফুলের ছবি, পিকচার & Lotus Flower Pictures

পদ্ম ফুলের ছবি বা lotus flower photos chobi খুজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনি বিনামূল্যে পদ্মের সকল প্রকার ছবি পাবেন। পদ্ম একটি সুন্দর এবং সুগন্ধি ফুল যা বহু শতাব্দী ধরে মানুষের দ্বারা প্রশংসিত হয়েছে। এটি বিশ্বের অনেক অংশের স্থানীয় এবং এর আকর্ষণীয় ফুলের জন্য ব্যাপকভাবে চাষ করা হয়।  সাদা এবং হলুদ থেকে পদ্মী, লাল এবং বেগুনি পর্যন্ত রঙ সহ কয়েকশ রকমের পদ্ম রয়েছে।

ফুলের আকার, পাপড়ির আকৃতি এবং সুগন্ধ সহ প্রতিটি বৈচিত্র্যের নিজস্ব অনন্য বৈশিষ্ট্য রয়েছে। পদ্মগুলি তাদের সূক্ষ্ম এবং সুগন্ধি পাপড়ির জন্য পরিচিত, যা প্রায়শই পারফিউম এবং অন্যান্য পণ্যগুলিতে ব্যবহৃত হয়।  পদ্ম প্রেমের প্রতীক এবং প্রায়ই স্নেহ বা প্রশংসা প্রকাশ করার জন্য একটি উপহার হিসাবে দেওয়া হয়। অনেক সংস্কৃতিতে, বিবাহ, গ্র্যাজুয়েশন এবং জন্মদিনের মতো অনুষ্ঠান এবং উদযাপনে পদ্ম ব্যবহার করা হয়।

তাদের সৌন্দর্য এবং সুবাস ছাড়াও, পদ্ম তাদের ঔষধি গুণাবলী জন্য জন্মানো হয়. কিছু পদ্মের পাপড়ি এবং নিতম্ব অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সমৃদ্ধ এবং বহু শতাব্দী ধরে বিভিন্ন রোগের চিকিৎসার জন্য ঐতিহ্যবাহী ওষুধে ব্যবহৃত হয়ে আসছে। সামগ্রিকভাবে, পদ্ম একটি প্রিয় এবং আইকনিক ফুল যা এর সৌন্দর্য, সুবাস এবং সাংস্কৃতিক তাত্পর্যের জন্য উপভোগ করা হয়।

পদ্ম ফুলের ছবি পিকচার ফ্রি ডাউনলোড করুন

 

পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (15)
পদ্ম ফুলের ছবি – Lotus Flower Picture (15)
পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (14)
পদ্ম ফুলের ছবি – Lotus Flower Picture (14)
পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (13)
পদ্ম ফুলের ছবি – Lotus Flower Picture (13)
পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (12)
পদ্ম ফুলের ছবি – Lotus Flower Picture (12)
পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (11)
পদ্ম ফুলের ছবি – Lotus Flower Picture (11)

পদ্ম ফুলের ছবি Lotus Flower Picture 9 পদ্ম ফুলের ছবি Lotus Flower Picture 8 পদ্ম ফুলের ছবি Lotus Flower Picture 7 পদ্ম ফুলের ছবি Lotus Flower Picture 3

পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (11)
পদ্ম ফুলের ছবি – Lotus Flower Picture (11)

পদ্ম ফুলের ছবি Lotus Flower Picture 5 পদ্ম ফুলের ছবি Lotus Flower Picture 6

পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (1)
পদ্ম ফুলের ছবি – Lotus Flower Picture (1)
পদ্ম ফুলের ছবি - Lotus Flower Picture (2)
পদ্ম ফুলের ছবি – Lotus Flower Picture (2)

 

পদ্ম সাদা, হলুদ, কমলা, পদ্মী, লাল এবং বেগুনি সহ রঙের বিস্তৃত পরিসরে আসে। পদ্মের রঙ বিভিন্ন কারণের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে যেমন পদ্মের বৈচিত্র্য, এটি যে মাটি এবং জলবায়ু যেখানে এটি জন্মায় এবং এর বিকাশের পর্যায়।

Read also:

পদ্মের কিছু সাধারণ রঙের মধ্যে রয়েছে:

এই ফুলগুলি সাধারণত গোলাপী এবং সাদা রঙের সাথে যুক্ত, যদিও তারা লাল, হলুদ এবং বেগুনি রঙের ছায়ায়ও পাওয়া যায়। পদ্ম ফুলের রঙ বিভিন্ন কারণের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে যেমন পদ্মের বৈচিত্র্য, এটি যেখানে জন্মায় সেই মাটি এবং জলবায়ু এবং এর বিকাশের পর্যায়।

সাদা: সাদা পদ্ম ফুল প্রায়শই বিশুদ্ধতা, আধ্যাত্মিকতা এবং জ্ঞানার্জনের সাথে জড়িত।

গোলাপী: গোলাপী পদ্ম ফুল প্রায়ই প্রেম, করুণা এবং ঐশ্বরিক নারীত্বের সাথে যুক্ত।

লাল: লাল পদ্ম ফুল প্রায়শই প্রেম, আবেগ এবং ঐশ্বরিক পুরুষত্বের সাথে যুক্ত।

হলুদ: হলুদ পদ্ম ফুল প্রায়শই জ্ঞান, আধ্যাত্মিকতা এবং নির্বাণ অর্জনের সাথে জড়িত।

বেগুনি: বেগুনি পদ্ম ফুল প্রায়শই রহস্যবাদ, আধ্যাত্মিকতা এবং জ্ঞান অর্জনের সাথে জড়িত।

তাদের রঙের পাশাপাশি, পদ্ম ফুলগুলি তাদের সুন্দর, জটিল আকার এবং কর্দমাক্ত, অগভীর জলে জন্মানোর ক্ষমতার জন্যও পরিচিত। তারা তাদের সৌন্দর্য এবং প্রতীকের জন্য অনেক সংস্কৃতিতে সম্মানিত এবং প্রায়শই শিল্প, সাহিত্য এবং আধ্যাত্মিক ঐতিহ্যে চিত্রিত হয়।

BanglarSchool.Com: এই সাইটে প্রায়ই পদ্ম ফুলের ছবি ছাড়াও আরও অনেক পেশাদার-মানের ফটোগুলির একটি বিশাল সমগ্রহ রয়েছে যা আপনি আপনার যে কোন কাজে  ব্যবহারের জন্য বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। আপনি আপনার পদ্ম ফুলের ছবি যেখানেই পান না কেন, সমস্যা হতে পারে এমন কোন জায়গায় নিজ দায়িত্বে ব্যাবহার করবেন।

Scroll to Top