পতেঙ্গায় বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত

পতেঙ্গায় বিমান বাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমান বিধ্বস্ত (অসীম জাওয়াদ)

চট্টগ্রামের পতেঙ্গা কনটেইনার টার্মিনালের কাছাকাছি কর্ণফুলী নদীর উপর এক ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। বিমানবাহিনীর ইয়াক-১৩০ প্রশিক্ষণ যুদ্ধবিমান সেখানে বিধ্বস্ত হয়। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে। বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে আগুন ধরে যায়।

এ দুর্ঘটনার সময়, দুই বীর পাইলট, স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ ও উইং কমান্ডার সুহান জহুরুল হক, নিজেদের জীবন ঝুঁকি নিয়ে বিমানটিকে ঘনবসতিপূর্ণ এলাকা থেকে জনবিরল এলাকায় নিয়ে যান, যাতে স্থানীয় জনমানুষ বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পায়।

দুর্ভাগ্যবশত, এই ঘটনায় বিমানে থাকা দুই পাইলটের মধ্যে স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ মারা যান। তার অবদান এবং বীরত্বের কথা আইএসপিআর তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে। অপর পাইলট সুহান আহত হলেও বেঁচে যান। এই ঘটনার পর, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান প্রয়াত আসিম জাওয়াদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আসিম জাওয়াদ মানিকগঞ্জ জেলার গোপালপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি তার পেশাদারী জীবনে অসাধারণ দক্ষতা ও সাফল্য দেখিয়েছেন, যার জন্য তিনি বিভিন্ন পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। তার মৃত্যু তার পরিবার ও বিমানবাহিনীর জন্য এক বড় ধাক্কা। এই দুঃখজনক ঘটনা সত্ত্বেও, দুই পাইলটের সাহসিকতা ও বীরত্ব বাংলাদেশ বিমানবাহিনীর ঐতিহ্য ও গৌরবকে উজ্জ্বল করে তুলেছে।

Scroll to Top