fair is foul and foul is fair এর বাংলা অর্থ কী?

“Fair is foul, and foul is fair” অর্থ ভালো মন্দ এবং মন্দ ভালো।

“Fair is foul, and foul is fair” এর বাংলা অর্থ কি?

বিস্তারিত উত্তর:
এই লাইনটি উইলিয়াম শেক্সপিয়ারের “ম্যাকবেথ” নাটক থেকে নেওয়া হয়েছে। এটি প্রথমে মনে হতে পারে একটি জটিল বাক্য, কিন্তু এর মানে খুবই সহজ। এর অর্থ হলো, যা ভালো মনে হয়, সেটি আসলে মন্দ হতে পারে এবং যা মন্দ মনে হয়, সেটি আসলে ভালো হতে পারে। এটি দেখায় যে বিশ্বের অনেক কিছুই আমরা যেমন দেখি তেমন নয়, এবং অনেক সময়ে বাস্তবতা আমাদের ধারণার ঠিক উল্টো হতে পারে।

উধাহরন: ধরা যাক, তুমি একটি চকলেট কেক দেখে মনে করেছো যে এটি খুবই সুস্বাদু হবে। কিন্তু যখন তুমি কেকটি খেতে গেলে, বুঝতে পারলে যে এটি মোটেও তোমার পছন্দের নয়। এখানে, চকলেট কেক ভালো (Fair) মনে হলেও আসলে তা তোমার কাছে মন্দ (Foul) হয়ে উঠেছে। অন্যদিকে, যদি তুমি কোনো খাবার দেখে ভাবো যে এটি তোমার পছন্দ নয়, কিন্তু খেয়ে দেখার পর তুমি মনে করো যে এটি অসাধারণ, তাহলে তা মন্দ (Foul) থেকে ভালো (Fair) হয়ে যায়।

সুতরাং, “Fair is foul, and foul is fair” হলো একটি শিক্ষা যে, বিশ্বের অনেক কিছু আমাদের প্রথম দেখার অনুমানের চেয়ে ভিন্ন হতে পারে, এবং আমাদের সবসময় মন খুলে দেখা এবং বিচার করা উচিত।

শেক্সপিয়ারের কোন নাটকে “fair is foul, and foul is fair” লাইনটি ব্যবহৃত হয়েছে?

ম্যাকবেথ নাটকে “fair is foul, and foul is fair” লাইনটি ব্যবহৃত হয়েছে।

“fair is foul, and foul is fair” বাক্যাংশের অর্থ কি?

এই বাক্যাংশের অর্থ হল, যা ভালো মনে হয় সেটা খারাপ হতে পারে এবং যা খারাপ মনে হয় সেটা ভালো হতে পারে। এটি বাস্তবতামায়া এর মধ্যে পার্থক্য তুলে ধরে।

ম্যাকবেথ নাটকে “fair is foul, and foul is fair” বাক্যাংশটি কারা বলে?

এই বাক্যাংশটি তিন ডাইনি বলে।

“fair is foul, and foul is fair” বাক্যাংশটি কি ধরনের থিম বা ভাবনাকে প্রতিনিধিত্ব করে?

এই বাক্যাংশটি প্রতারণাবিপরীতমুখীতা এর থিমকে প্রতিনিধিত্ব করে।

“fair is foul, and foul is fair” বাক্যাংশটির শেক্সপিয়ারের নাটকের কোন বিষয়বস্তুর সাথে সংশ্লিষ্ট?

এই বাক্যাংশটি শেক্সপিয়ারের ম্যাকবেথ নাটকের মোহ ও বাস্তবতার সংঘাত এবং সত্য ও মিথ্যার আবছায়া এর মতো বিষয়বস্তুর সাথে সংশ্লিষ্ট।

Scroll to Top