dhaka theke borishal biman bhara koto

ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়া কত ২০২৪

ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়া কত ২০২৪ সালে তা নিয়ে অনেকেরই কৌতূহল রয়েছে। ভ্রমণকারীরা সবসময় সাশ্রয়ী ও সুবিধাজনক ভ্রমণ মাধ্যম খোঁজেন।

২০২৪ সালে বিমান ভাড়ার পরিবর্তন ও নতুন অফারগুলো কেমন হবে, তা নিয়ে এখানে বিশদ আলোচনা করা হবে। এছাড়া, বিভিন্ন এয়ারলাইন্সের অফার ও ডিসকাউন্টের তথ্যও জানানো হবে।

বিমান ভাড়ার পাশাপাশি, ভ্রমণের সময় ও অন্যান্য সুবিধার দিকেও নজর দেওয়া হবে। আশা করি, এই তথ্যগুলো আপনার ভ্রমণ পরিকল্পনায় সহায়ক হবে। চলুন, জেনে নেওয়া যাক ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়ার বিস্তারিত।

ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়া কত ২০২৪

এয়ারলাইন্স প্রথম ফ্লাইটের সময় দ্বিতীয় ফ্লাইটের সময় সর্বনিম্ন টিকিট মূল্য (টাকা) সর্বোচ্চ টিকিট মূল্য (টাকা)
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১১:০০ AM ১২:১৫ PM ৩,০০০ ১০,০০০
ইউএস-বাংলা এয়ারলাইন্স ৮:০০ AM ৪:৩০ PM ৪,০০০ ১০,০০০
নভোএয়ার এয়ারলাইন্স ৪:০০ PM ৫:১০ PM ৬,০০০ ১০,০০০

আরো পড়ুন: মুকেশ আম্বানির বাড়ির দাম কত

ঢাকা থেকে বরিশালে যাতায়াত: সহজাত ফ্লাইট অপশন

ঢাকা থেকে বরিশাল যাওয়ার অনেক উপায় রয়েছে, তবে সবচেয়ে প্রচলিত এবং দ্রুততম মাধ্যম হলো এয়ারলাইন্স। সাধারণত কয়েকটি নির্দিষ্ট এয়ারলাইন্স এই রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে। ঢাকা টু বরিশাল টিকিটের মূল্য সামান্য বৃদ্ধি পেয়েছে সাম্প্রতিককালে। বরিশাল এয়ারপোর্টটি ব্যবস্থা রয়েছে যা যাত্রাপথকে দ্রুত এবং সহজ করে তোলে। এই আর্টিকেলে, ঢাকা থেকে বরিশালে যাওয়া সম্পর্কিত বিভিন্ন তথ্য এবং ফ্লাইটের সময় সূচি নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও, বিমানের খরচ আলোচনা করে দেখানো হয়েছে।

ঢাকা থেকে বরিশাল ভ্রমণের জন্য এয়ারলাইন্সগুলো

বরিশাল গামী ফ্লাইটের সংখ্যা সীমিত। বর্তমানে মাত্র তিনটি এয়ারলাইন্স ঢাকা থেকে বরিশাল পর্যন্ত যাত্রী পরিবহন করছে। ভাড়ার পরিমাণ এয়ারলাইন্সভেদে ভিন্ন হয়ে থাকে। নিচের অংশে ইউএস-বাংলা এয়ারলাইন্স এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হলো। বিভিন্ন এয়ারলাইন্স ভেদে ভিন্ন ভিন্ন ভাড়া নির্ধারণ করা হয়ে থাকে। গড়ে ১০,০০০ টাকার মতো খরচ হয় ঢাকা থেকে বরিশাল যেতে। প্রাথমিক ভাড়ার তথ্য, যাত্রা সময় সূচি এবং মোট খরচের বিষয়ে বিস্তারিত নিম্নে উল্লেখ করা হলো।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে বরিশাল

বিমান বাংলাদেশ, বাংলাদেশের অন্যতম প্রধান এয়ারলাইন্স, যা প্রতি দিন বরিশালের উদ্দেশ্যে ফ্লাইট পরিচালনা করে। ঢাকা থেকে বরিশাল যাত্রী ভাড়া ৫,০০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে হয়। সর্বনিম্ন টিকিটের মূল্য ৩,০০০ টাকা এবং সর্বোচ্চ ১০,০০০ টাকার মতো নির্ধারণ করা হয়েছে। পূর্বের টিকিটের মূল্য ছিলো ৫,০০০ থেকে ৭,০০০ টাকার মধ্যে, যা বর্তমানে কিছুটা বেড়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট ভাড়া

ইউএস-বাংলা এয়ারলাইন্স, যেটি দেশের অন্যতম জনপ্রিয় এয়ারলাইন্স, প্রতিদিন ঢাকা থেকে বরিশাল ফ্লাইট পরিচালনা করছে। এই রুটের জন্য সাধারণত প্রতিদিন মাত্র একটি ফ্লাইট থাকে, যার কারণে টিকিট সংগ্রহ করা কঠিন হতে পারে। আবশ্যকতা বিবেচনায় আগে থেকেই টিকিট বুকিং করতে হবে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের ভাড়া ৪,০০০ থেকে ৯,০০০ টাকার মধ্যে। সর্বনিম্ন ভাড়া ৪,০০০ টাকা এবং সর্বোচ্চ ১০,০০০ টাকার মতো হতে পারে।

নভোএয়ার এয়ারলাইন্সের মাধ্যমে যাত্রাপথ

নভোএয়ার এয়ারলাইন্স বাংলাদেশের আরেকটি উল্লেখযোগ্য এয়ারলাইন্স। তারা ঢাকা থেকে বরিশালের জন্য প্রতিদিন একটি করে ফ্লাইট পরিচালনা করে থাকে। ঢাকা থেকে বরিশালে যাওয়ার জন্য এই এয়ারলাইন্সের টিকিটের মূল্য সাধারণত ১০,০০০ টাকার মধ্যে হয়। পূর্বে একই রুটে টিকিটের মূল্য ছিলো ৬,০০০ থেকে ৭,০০০ টাকার মধ্যে, যা বর্তমান বাজার মূল্যের ভিত্তিতে বেড়েছে।

ফ্লাইট সূচি এবং সময়

ঢাকা থেকে বরিশালের জন্য তিনটি নির্দিষ্ট ফ্লাইট রয়েছে, যা প্রতিদিন যাতায়াত করে। বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা এবং নভোএয়ার এয়ারলাইন্স এই তিনটি ফ্লাইট পরিচালনা করে। এখানে প্রতিটি এয়ারলাইন্সের নির্দিষ্ট সময়সূচি উল্লেখ করা হলো।

বিমান বাংলাদেশ সকালে ১১টায় ঢাকা থেকে রওনা করে এবং দুপুর ১২।১৫ মিনিটে বরিশাল থেকে ফিরে আসে। ইউএস-বাংলা প্রতিদিন দুটি ফ্লাইট পরিচালনা করে, একটি সকাল ৮টা এবং আরেকটি বিকেল ৪।৩০ মিনিটে। নভোএয়ার এয়ারলাইন্সের একমাত্র ফ্লাইটটি বিকেল ৪টায় ঢাকা থেকে যাত্রা শুরু করে ও বরিশাল থেকে বিকেল ৫।১০ মিনিটে ফিরে আসে।

ঢাকা থেকে বরিশাল টিকিটের মূল্য

উপরোক্ত অংশে ঢাকা থেকে বরিশালে যাওয়ার জন্য ভাড়ার বিষয়টি বিস্তারিত আলোচনা করা হয়েছে। টিকিটের মূল্য মূলত এয়ারলাইন্সের ধরন ও সময়ের উপর নির্ভর করে। গড়ে টিকিটের মূল্য ৫,০০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে হতে পারে। এটি হতে পারে যাত্রীদের সুবিধাবুঝে ভিন্ন সময়ে ভিন্ন ধরনের ভাড়া নির্ধারণ।

শেষ পর্যন্ত বলার কথা

সার্বিকভাবে, ঢাকা থেকে বরিশালে যেতে তিনটি প্রধান এয়ারলাইন্স রয়েছে, যারা সপ্তাহের প্রতিদিন ফ্লাইট পরিচালনা করে। টিকিটের মূল্য বিভিন্ন সময় এবং উপলক্ষে পরিবর্তিত হতে পারে। উপরের তথ্যগুলি শুধুমাত্র ধারণার জন্য প্রদান করা হয়েছে। আশা করি এই পোস্টটি আপনাদের সাহায্য করবে। আপডেট তথ্য এবং অন্যান্য প্রয়োজনীয় ডিটেইল জানার জন্য আমাদের সাথে থাকুন।

Scroll to Top