dubai 1 taka bangladesher koto taka 1

দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

দুবাইয়ের মুদ্রাবাজার সব সময়ই নজর কাড়ে। বিশেষ করে, বাংলাদেশিদের কাছে এর গুরুত্ব অপরিসীম। ২০২৪ সালে দুবাইয়ের ১ দিরহাম বাংলাদেশের কত টাকার সমান হবে, তা নিয়ে কৌতূহল বাড়ছে।

মুদ্রার মান ওঠানামা করে নিয়মিত। বৈশ্বিক অর্থনীতি এবং স্থানীয় বাজারের পরিস্থিতি এর ওপর প্রভাব ফেলে। তাই, দুবাইয়ের ১ দিরহাম বাংলাদেশের টাকার মান নির্ধারণে গুরুত্বপূর্ণ। এবার, চলুন বিস্তারিতভাবে জেনে নেই ২০২৪ সালে সম্ভাব্য মুদ্রা বিনিময় হার।

দুবাই ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

দিরহাম বাংলাদেশি টাকা
১ দিরহাম ২৯.৮৭ টাকা
৫ দিরহাম ১৪৯.৩৬ টাকা
২০ দিরহাম ৫৯৭.৪৪ টাকা
৫০ দিরহাম ১৪৯৩.৬০ টাকা
১০০ দিরহাম ২৯৮৭.২০ টাকা
২০০ দিরহাম ৫৯৭৪.৩৯ টাকা
৫০০ দিরহাম ১৪,৯৩৬.০২ টাকা
১০০০ দিরহাম ২৯,৮৭২.০৩ টাকা
৫০০০ দিরহাম ১৪৯,৩৬০.১৬ টাকা
১০০০০ দিরহাম ২৯৮,৭২০.৩২ টাকা
১৫০০০ দিরহাম ৪৪৮,০৮০.৪৭ টাকা

আরো পড়ুন: ভ্যানিলা এসেন্স এর দাম কত

দুবাইয়ের মুদ্রা ও বাংলাদেশিদের সম্পর্ক

দুবাই শহরের মুদ্রা হচ্ছে দিরহাম, যা শক্তিশালী এবং বাংলাদেশের টাকার তুলনায় অনেক বেশি মূল্যবান। সংযুক্ত আরব আমিরাতের সর্ববৃহৎ এবং সর্বাধিক জনবহুল শহর হল দুবাই। এটি দুবাই আমিরাতের রাজধানীও বটে। বর্তমানে বহু বাংলাদেশি নাগরিক উন্নত জীবনের আকাঙ্ক্ষায় এবং আরও উন্নত অর্থনৈতিক সুযোগের জন্য প্রবাসী হিসেবে এই শহরে বসবাস করছেন। মূলত, মধ্যপ্রাচ্যের একটি প্রধান ব্যবসায় কেন্দ্র হিসেবে দুবাই বহুল পরিচিত, যা অনেককেই এখানে বসবাস করতে আকৃষ্ট করছে।

দুবাইতে ভ্রমণ ও কাজের জন্যও অনেকেই এখানে আসছেন। এই কারণে, বাংলাদেশি প্রবাসীদের জন্য দুবাইয়ের মুদ্রার রেট জানাটা অত্যন্ত জরুরি। তাই আজকের আলোচনায় আমরা জানবো কতো টাকা হচ্ছে এক দিরহাম।

দিরহাম থেকে টাকা: প্রবাসীদের জন্য গুরুত্ব

যেহেতু বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসী দুবাইয়ে বসবাস করছেন, তাদের অর্থনৈতিক লেনদেনে সচেতন হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটি মাসে প্রবাসীরা প্রচুর টাকা উপার্জন করেন এবং তার একটি অংশ দেশে পাঠান। তবে, দেশে টাকা পাঠানোর পূর্বে দিরহামের বর্তমান রেট সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অনেক প্রবাসী টাকা পাঠানোর সময় কাঙ্ক্ষিত টাকা পান না। সঠিক মূল্যে অর্থ প্রেরণের জন্য তাদের অনেক সময় বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়। তাই প্রতিটি লেনদেনের পূর্বে এবং এক্সচেঞ্জ করার সময় নিশ্চিত হয়ে নেওয়া উচিত যে, দিরহামের বর্তমান রেট কত।

দুবাই দিরহামের বর্তমান রেট

বর্তমানে দুবাইয়ের মুদ্রার রেট সম্পর্কে সর্বশেষ আপডেট অনুযায়ী, এক দিরহাম সমান ২৯.৮৭ টাকা। গত দিন এই রেট ২৯ টাকা ৮৫ পয়সা ছিল। এটি স্পষ্ট যে, দিরহামের মূল্য প্রতিনিয়ত পরিবর্তিত হয়। তাই প্রবাসীদের জন্য প্রতিনিয়ত নতুন তথ্য জানা অত্যন্ত জরুরি।

গত দুই সপ্তাহ পরে, অর্থাৎ ২০২৪ এর জানুয়ারিতে, এক দিরহামের মূল্য বৃদ্ধি পেয়ে ৩০ টাকা ১১ পয়সা হয়েছিল। পরবর্তীতে এটি কিছুটা হ্রাস পেয়েছে। এই তথ্য থেকে প্রতিনিয়ত আপডেট জানতে আমাদের সাথে থাকুন এবং নিচে আরো বিস্তারিত জানুন।

দুবাই দিরহামের রেট বাংলাদেশে

অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশ থেকে অনেক বেশি শক্তিশালী এবং আধুনিক দুবাই। এখানে প্রচুর সংখ্যক বাংলাদেশি ইঞ্জিনিয়ার, ডাক্তার এবং শ্রমিক রয়েছেন। তাই তাদের জন্য প্রতিনিয়ত দিরহামের রেট জানা প্রয়োজন।

নিচের তালিকায় দুবাইয়ের বিভিন্ন মূল্যের দিরহাম, যা বাংলাদেশি মুদ্রায় রূপান্তর করা হয়েছে:

১ দিরহাম = ২৯.৮৭ টাকা,
৫ দিরহাম = ১৪৯.৩৬ টাকা,
২০ দিরহাম = ৫৯৭.৪৪ টাকা,
৫০ দিরহাম = ১৪৯৩.৬০ টাকা,
১০০ দিরহাম = ২৯৮৭.২০ টাকা,
২০০ দিরহাম = ৫৯৭৪.৩৯ টাকা,
৫০০ দিরহাম = ১৪,৯৩৬.০২ টাকা,
১০০০ দিরহাম = ২৯,৮৭২.০৩ টাকা,
৫০০০ দিরহাম = ১৪৯,৩৬০.১৬ টাকা,
১০০০০ দিরহাম = ২৯৮,৭২০.৩২ টাকা,
১৫০০০ দিরহাম = ৪৪৮,০৮০.৪৭ টাকা।

শেষ কথা

আশা করি এই আলোচনা থেকে আপনি দুবাইয়ের মুদ্রার রেট কত টাকা সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এই পোস্টে আপনাদের জন্য সর্বশেষ আপডেট দেওয়া হয়েছে। তবে, টাকা পাঠানোর সময় প্রতিনিয়ত নতুন রেট জেনে নিন। যদি আপনি এই পোস্টটি উপকারী মনে করেন তবে অন্যদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ!

Scroll to Top