dhaka to coxsbazar biman vhara

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৪

ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণ বহু পর্যটকের স্বপ্ন। ২০২৪ সালে এই যাত্রার বিমান ভাড়ার পরিবর্তন অনেকের আগ্রহের বিষয়। নিয়মিত ভ্রমণকারীদের জন্য এই তথ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিমান ভাড়ার উপর নির্ভর করে ভ্রমণের পরিকল্পনা। সঠিক সময়ে টিকিট কাটলে খরচ কমানো সম্ভব। এই আর্টিকেলে আমরা ২০২৪ সালের ভাড়া বিশ্লেষণ করবো। আশা করি, এতে আপনাদের ভ্রমণ সহজ হবে।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৪

এয়ারলাইন্স সর্বনিম্ন ভাড়া (টাকা) সর্বোচ্চ ভাড়া (টাকা)
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৩,৫০০ ১১,০০০
ইউ এস-বাংলা এয়ারলাইন্স ৪,২০০ ১০,৫০০
নভোএয়ার ৩,৯০০ ৯,০০০
রিজেন্ট এয়ারওয়েজ ৩,৯৯৯ ৯,৮০০
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (অনলাইন বুকিং) ৪,০০০ ১১,০০০
ইউ এস-বাংলা এয়ারলাইন্স (অনলাইন বুকিং) ৫,০০০ ১২,০০০
নভোএয়ার (সাধারণ) ৫,০০০ ৬,০০০
নভোএয়ার (উচ্চতর) ১০,০০০ ১১,০০০
রিজেন্ট এয়ারওয়েজ (সাপ্তাহিক) ৬,০০০ ১২,০০০
চট্টগ্রাম টু কক্সবাজার (সাধারণ) ২,০০০ ৪,০০০
চট্টগ্রাম টু কক্সবাজার (উন্নতমান) ৪,০০০ ৫,০০০
সৈয়দপুর টু কক্সবাজার ৪,০০০ ৬,০০০
ঢাকা টু কক্সবাজার (সাধারণ) ৫,০০০ ১২,০০০

আরো পড়ুন: ওষুধের দাম জানার উপায়

ঢাকা থেকে কক্সবাজারে বিমানে ভ্রমণ: এক নজরে

অনেকের ধারণা শুধুমাত্র বিদেশ যাত্রার জন্য বিমানের ব্যবহার করা হয়। আসলে, বাংলাদেশের ভেতরেই বৈমানিক ভ্রমণের মাধ্যমে বিভিন্ন স্থানে যাওয়া সম্ভব। ঢাকা থেকে কক্সবাজার সরাসরি বিমানের মাধ্যমে পৌঁছানো যায় যা অনেক কম সময়ে পৌঁছানোর জন্য উপযোগী। তবে বিমানের ভাড়া তুলনামূলক বেশি হলেও এটি সময় বাঁচাতে বেশ কার্যকর। এই রুটে চলাচলকারী বিভিন্ন এয়ারলাইন্সের মধ্যে ইউ এস-বাংলা এয়ারলাইন্স, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, নভোএয়ার এবং রিজেন্ট এয়ারওয়েজ অন্যতম।

ঢাকা টু কক্সবাজার বিমানের ভাড়া এবং অন্যান্য তথ্য

কক্সবাজারে যাওয়া খুবই সহজ এবং সুবিধাজনক যদি আপনি বিমান ব্যবহার করেন। অন্যান্য পরিবহনের তুলনায় বিমানে সময় কম লাগে। তবে বিমান টিকিটের দাম বিভিন্ন এয়ারলাইন্সের ভিন্নতা অনুযায়ী পরিবর্তিত হতে পারে। প্রায় প্রতিদিনই ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে বিভিন্ন ফ্লাইট রওনা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স: ৩,৫০০ থেকে ১১,০০০ টাকা।

ইউ এস-বাংলা এয়ারলাইন্স: ৪,২০০ থেকে ১০,৫০০ টাকা।

নভোএয়ার: ৩,৯০০ থেকে ৯,০০০ টাকা।

রিজেন্ট এয়ারওয়েজ: ৩,৯৯৯ থেকে ৯,৮০০ টাকা।

যারা কক্সবাজার ভ্রমণে আগ্রহী, তারা উপরের তথ্যগুলো যাচাই করে উপযুক্ত ফ্লাইট নির্বাচন করতে পারেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট মূল্য ও সুবিধা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে প্রতিদিন বহু যাত্রী কক্সবাজার যাত্রা করেন। প্রত্যাশিত ভাড়ার মধ্যে ফোন বা অনলাইনের মাধ্যমে টিকিট বুকিং করা যায়। তবে অনলাইন বুকিং করলে ২-৩ হাজার টাকা বেশি খরচ হতে পারে। সুতরাং, সরাসরি এয়ারলাইন্সের কাউন্টার থেকে টিকিট কিনলে তা তুলনামূলক সাশ্রয়ী হতে পারে। সর্বনিম্ন ভাড়া থাকে ৪ হাজার থেকে সর্বোচ্চ ১১ হাজার টাকা।

ইউ এস বাংলা এয়ারলাইন্স: ঢাকা থেকে কক্সবাজার যাত্রা

ইউ এস বাংলা এয়ারলাইন্স প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন সময়ে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেয়। সংস্থাটির ভাড়া ৫,০০০ থেকে ১০,০০০ টাকার মধ্যে নির্ধারিত। অনলাইনে টিকিট কিনলে এ মূল্য ১১,০০০ থেকে ১২,০০০ টাকা পর্যন্ত হতে পারে। ভ্রমণের আগে অবশ্যই ফ্লাইট টাইমিং এবং মূল্য যাচাই করে নেয়া উচিত।

নভোএয়ার এয়ারলাইন্সের ভাড়া এবং সেবা

নভোএয়ার হচ্ছে একটি জনপ্রিয় এয়ারলাইন্স যা ঢাকা থেকে সরাসরি কক্সবাজার যাত্রী পরিবহন করে। এই এয়ারলাইন্সে ভ্রমণের জন্য সর্বনিম্ন ভাড়া পড়ে ৫,০০০ থেকে ৬,০০০ টাকার মধ্যে। তবে ভাড়া সময় ও উপলক্ষ অনুযায়ী পরিবর্তিত হতে পারে। সাধারণত ভাড়া ১০,০০০ থেকে ১১,০০০ টাকার মধ্যে থাকতে পারে। নভোএয়ারের বিমান পরিষেবা, সময়নিষ্ঠতা এবং সুরক্ষা যাত্রীদের মাঝে বেশ গুঞ্জন সৃষ্টি করেছে।

রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট এবং ভাড়া

রিজেন্ট এয়ারওয়েজ একটি অন্যতম প্ল্যান যা ঢাকা থেকে কক্সবাজারে যাত্রী পরিবহন করে। দৈনিক ২ বার ফ্লাইট থাকে এবং সাপ্তাহিক ভাড়া সর্বনিম্ন ৬০০০ থেকে ১২,০০০ টাকার মধ্যে থাকে। ভ্রমণের আগেই ভাড়া যাচাই করা উচিত, কারণ ঋতু এবং সময় অনুযায়ী ভাড়া পরিবর্তিত হয়।

চট্টগ্রাম থেকে কক্সবাজার বিমানের ভাড়া

ঢাকার মতো চট্টগ্রাম থেকেও কক্সবাজার বিমান পরিষেবা পাওয়া যায়। বিভিন্ন এয়ারলাইন্স শনি, সোম ও বৃহস্পতিবার এই রুটে ফ্লাইট পরিচালনা করে। চট্টগ্রাম থেকে ভাড়া সর্বনিম্ন ২,০০০ টাকা এবং উন্নতমানের কেবিনে ৪,০০০ থেকে ৫,০০০ টাকা तक।

সৈয়দপুর টু কক্সবাজারের ফ্লাইট সম্পর্কে জানুন

সৈয়দপুর থেকে কক্সবাজারে যাতায়াতের জন্য কয়েকটি এয়ারলাইন্স রয়েছে। প্রতিটি এয়ারলাইন্সের ফ্লাইট ভাড়া ভিন্ন ভিন্ন হতে পারে। সাধারণত বিমান ভাড়া ৪,০০০ টাকা থেকে শুরু করে ৬,০০০ টাকা পর্যস্ত। এটি বিমানের ধরন ও সময় অনুসারে পরিবর্তিত হয়।

ঢাকা টু কক্সবাজার বিমান টিকিটের দাম

আমাদের দেশের সবচেয়ে জনপ্রিয় পর্যটন গন্তব্য কক্সবাজার। ঢাকা থেকে কক্সবাজার রুটের বিভিন্ন এয়ারলাইন্সের টিকিটের দাম সাধারনত ৫,০০০ থেকে ১২,০০০ টাকার মধ্যে থাকে। অনলাইনে টিকিট কিনলে খরচ একটু বেশি হয়। বিমানে ভ্রমণ করলে গন্তব্যে পৌঁছাতে লাগে মাত্র ৪০-৫০ মিনিট।

শেষ কথা: বিমানের মাধ্যমে দ্রুত এবং নিরাপদ ভ্রমণ

বিমানে ঢাকার ভ্রমণ সামগ্রিকভাবে বেশ দ্রুত এবং সহজসাধ্য। তবে বিমান ভাড়া কিছুটা বেশি হলেও যারা সময় বাঁচাতে চান, তাদের জন্য এটি একটি উৎকৃষ্ট মাধ্যম। এই আর্টিকেলে কক্সবাজার যাওয়ার জন্য বিভিন্ন এয়ারলাইন্সের ভাড়া এবং সুযোগ সুবিধা সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে। আশা করছি এটি আপনাদের ভ্রমণ পরিকল্পনা সহজ করবে।

Scroll to Top