gasher chular dam bangladesh

গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪

বাংলাদেশে গ্যাসের চুলার দাম ২০২৪ সালে নানান দিক থেকে আলোচিত একটি বিষয়। প্রতিদিনের রান্নার অপরিহার্য এই উপকরণটি দেশের প্রতিটি ঘরে ব্যবহৃত হয়।

মূল্যবৃদ্ধির কারণে অনেকেরই চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে এটি। বাজারে বিভিন্ন ব্র্যান্ডের চুলা থাকলেও, দাম বৃদ্ধির প্রভাব সর্বত্রই পড়েছে। এই আর্টিকেলে আমরা ২০২৪ সালের গ্যাসের চুলার দাম এবং তার প্রভাব নিয়ে আলোচনা করব। আশা করছি, এই নিবন্ধটি আপনাদের জন্য সহায়ক হবে। চলুন, বিস্তারিত জানার জন্য এগিয়ে যাই।

গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪

গ্যাসের চুলার প্রকারভেদ দাম (টাকা)
সিঙ্গেল গ্যাসের চুলা ১২০০ – ২৫০০
ডাবল গ্যাসের চুলা ৩০০০ – ১৫০০০
২০২৪ সালে গ্যাসের চুলার দাম
১২০০ – ১২,০০০
ব্রান্ড দাম (টাকা)
RFL Single SS Auto Gas Stove LPG A-102 805073 ১৪০০
RFL অন্যান্য মডেল ২০০০ – ৪৫০০
শরীফ ২৫০০ – ৪৫০০
মডেল দাম (টাকা)
MGS – 132DG Classic (মিয়াকো) ৪২০০
MGS – 132DG Rainbow (মিয়াকো) ৬৫০০
ওয়ালটন ২৫০০ – ৫০০০
সিলিন্ডার সহ গ্যাসের চুলা ১১০০ থেকে বেড়ে যায়

আরো পড়ুন: বাজুস আজকের সোনার দাম বাংলাদেশ

গ্যাসের চুলার ব্যবহারের বর্তমান পরিস্থিতি এবং কেনার আগে জানা গুরুত্বপূর্ণ তথ্য

বাংলাদেশে প্রতিদিন অজস্র মানুষ গৃহস্থালী কাজের জন্য গ্যাসের চুলার উপর নির্ভর করে। এটি রান্না করার প্রক্রিয়াকে সহজ এবং দ্রুত করে তুলেছে, যার ফলে বেশিরভাগ বাড়িতে গ্যাসের চুলার ব্যবহার ক্রমবর্ধমান। গ্যাসের চুলা কিনতে গিয়ে কেউ প্রতারিত যাতে না হয়, তার জন্য সঠিক দাম জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের বিভিন্ন অঞ্চলের বাজারে বিভিন্ন ধরনের এবং বিভিন্ন কোম্পানির গ্যাসের চুলা পাওয়া যায়। তবে প্রতিটি ক্রেতার জন্য উপযুক্ত মূল্য নির্ধারণ করে কেনাকাটা করা অপরিহার্য।

পাওয়া যায় এমন গ্যাসের চুলার প্রকারভেদ

গ্যাসের চুলার মধ্যে সিঙ্গেল এবং ডাবল ধরনের চুলা দেখা যায়। সিঙ্গেল গ্যাসের চুলার দাম নিম্ন থেকে মধ্যম স্তরে থাকে, যেখানে ডাবল গ্যাসের চুলার দাম তুলনামূলকভাবে বেশি। সাধারণত গ্রামে বা মফস্বলে যাদের খরচ কমানো দরকার, তারা সিঙ্গেল গ্যাসের চুলা পছন্দ করেন, যা কিনতে প্রায় ১২০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে। অন্যদিকে, ডাবল গ্যাসের চুলার দাম নারী ৩০০০ থেকে ১৫০০০ টাকার মত হতে পারে। সুতরাং, আপনি কী ধরনের চুলা শুনছেন এবং আপনার প্রয়োজন অনুযায়ী তার দাম জানতে হবে।

২০২৪ সালে বাংলাদেশে গ্যাসের চুলার দাম

অনলাইনে অনেকেই গ্যাসের চুলার দাম সম্পর্কে খোঁজ করেন। ২০২৪ সালে বাংলাদেশে গ্যাসের চুলার দাম কোথাও ১২০০ টাকা থেকে শুরু হয়ে সর্বাধিক ১২,০০০ টাকার মধ্যে থাকতে পারে। বাজারের মিসমিশ এবং কোম্পানির বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে এসব মূল্য পরিবর্তিত হতে পারে। আপনি যদি সঠিক দাম সম্পর্কে পরিষ্কার ধারণা রাখেন, তবে প্রতারণার সম্ভাবনা কমে যাবে এবং আপনি সঠিক কেনাকাটা করতে পারবেন।

বিভিন্ন ব্রান্ডের গ্যাসের চুলার দাম

বাংলাদেশের বাজারে বিভিন্ন ব্রান্ডের গ্যাসের চুলা পাওয়া যায়, যেমন RFL, শরীফ, মিয়াকো, গাজী, ভিশন, এবং ওয়ালটন। প্রতিটি ব্রান্ডের চুলার বৈশিষ্ট্য এবং দাম আলাদা। উদাহরণস্বরূপ, RFL Single SS Auto Gas Stove LPG A-102 805073 এর বিক্রয় মূল্য ১৪০০ টাকা হলেও, তার অন্যান্য মডেলের দাম ২০০০ থেকে ৪৫০০ টাকার মধ্যে হতে পারে। শরীফ গ্যাসের চুলা সাধারণত ২৫০০ টাকা থেকে ৪৫০০ টাকা পর্যন্ত পাওয়া যায় এবং ভিন্ন ভিন্ন ধরন ও মডেলের জন্য দাম পরিবর্তিত হয়।

মিয়াকো এবং ভিশন গ্যাসের চুলার দাম

মিয়াকো গ্যাসের চুলা বাংলাদেশের একটি জনপ্রিয় স্ট্যান্ডার্ড ব্রান্ড। এর মডেল MGS – 132DG Classic এর দাম ৪,২০০ টাকা এবং আরেকটি মডেল MGS – 132DG Rainbow এর মূল্য ৬,৫০০ টাকার মত। ডাবল বার্নার গ্যাস কুকার টুইন টিউব বার্নার এবং স্বয়ংক্রিয় ইগনিশন সহ এদের অধিকাংশ মডেল পাওয়া যায়।

ওয়ালটন এবং সিলিন্ডার সহ গ্যাসের চুলার দাম

ওয়ালটন গ্যাসের চুলা এমনিতে বেশ জনপ্রিয়। এখানে বিভিন্ন মডেলের ও স্বয়ংক্রিয় টাইপের চুলা পাওয়া যায়। আপনার মতামতের উপর ভিত্তি করে দাম পরিবর্তিত হয় যা ২৫০০ থেকে ৫০০০ টাকার মধ্যে থাকে। আর যদি সিলিন্ডার সহ গ্যাসের চুলা কিনতে চান, তাহলে তার মূল্য মোটামুটি ১১০০ টাকা থেকে শুরু হয় এবং আরো বাড়তে পারে।

কোন গ্যাসের চুলা সেরা?

ভালো মানের এবং স্থায়ীত্বের জন্য RFL এবং গাজী গ্যাসের চুলা বেশি জনপ্রিয়। যদিও অনেক মানুষ ব্যক্তিগত পছন্দ অনুসারে বিভিন্ন স্পেসিফিক ব্রান্ড পছন্দ করছেন, তবে নির্ভরযোগ্যতা ও স্থায়ীত্বের দিক থেকে এই দুটো ব্রান্ড উল্লেখযোগ্য।

শেষ কথা

গ্যাসের চুলার কেনার আগে সঠিকভাবে দাম জেনে নেওয়া অত্যন্ত জরুরি। এই আর্টিকেলের মাধ্যমে আপনি বাংলাদেশের বিভিন্ন ব্রান্ডের গ্যাসের চুলার বর্তমান দাম সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন। আশা করছি, এই তথ্যগুলো আপনার জন্য সহায়ক হবে এবং আপনি সঠিকভাবে গ্যাসের চুলা কিনতে পারবেন। যেকোন প্রশ্ন বা দুশ্চিন্তায় নিশ্চিত করুন যে আপনি দোকানদারের সাথে আলোচনা করছেন। ধন্যবাদ!

Scroll to Top