nedarland 1 taka bangladesher koto taka

নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা 2024

বাংলাদেশ ও নেদারল্যান্ডের মুদ্রার মানের পার্থক্য সবসময়ই আলোচনার একটি বড় বিষয়। ২০২৪ সালের জন্য এই বিনিময় হার জানাটা গুরুত্বপূর্ণ। এই হার নির্ধারণ করে দুই দেশের অর্থনৈতিক সম্পর্কের দিকনির্দেশনা।

নেদারল্যান্ডের ১ টাকার মান বাংলাদেশের টাকার সাথে তুলনা করা হলে অনেক কিছু বোঝা যায়। এটি শুধু মুদ্রার মান নয়, বরং অর্থনীতির স্বাস্থ্যের প্রতিফলন। চলুন, জানি ২০২৪ সালের জন্য এই বিনিময় হার কত এবং কেন এটি গুরুত্বপূর্ণ।

নেদারল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা 2024

বিষয় তথ্য
নেদারল্যান্ডের ১ টাকার বাংলাদেশী মুদ্রা মান ১২৭ টাকা
নেদারল্যান্ডের মুদ্রার নাম ইউরো
আজকের দিনে নেদারল্যান্ডের মুদ্রা মান ১২৭ টাকা ৩০ পয়সা
গত মাসের নেদারল্যান্ডের মুদ্রা মান ১২০ টাকা
নেদারল্যান্ডের ব্যাংক নোট € 5, € 10, € 20, € 50, € 100, € 200, € 500
নেদারল্যান্ডের মুদ্রা € 1, € 2 সেন্ট
নেদারল্যান্ডের ১০০ টাকার বাংলাদেশী মুদ্রা মান ১২,৭৩০ টাকা
নেদারল্যান্ডের ৫০০ টাকার বাংলাদেশী মুদ্রা মান ৬৩,৬৫০ টাকা
নেদারল্যান্ডের ১০০০ টাকার বাংলাদেশী মুদ্রা মান ১,২৭,৩০০ টাকা
নেদারল্যান্ড থেকে বাংলাদেশি টাকা বিনিময় হার ১২৭ টাকা ৩০ পয়সা

আরো পড়ুন: পোল্যান্ড টাকার রেট বাংলাদেশ

নেদারল্যান্ডের পরিচয়

নেদারল্যান্ড উত্তর-পশ্চিম ইউরোপের অন্যতম পরিচিত একটি দেশ। অনেকেই একে হল্যান্ড নামে অভিহিত করেন, যদিও হল্যান্ড নেতারল্যান্ডের একটি প্রদেশ। সম্পূর্ণ নেতারল্যান্ড মিলে বারটি প্রদেশ নিয়ে গঠিত। এদেশের পূর্বে জার্মানি এবং দক্ষিণে বেলজিয়াম স্থলসীমান্ত নিয়ে অবস্থান করছে। এছাড়াও, নেদারল্যান্ডের সঙ্গেও জার্মানের সামুদ্রিক সীমান্ত রয়েছে।

নেদারল্যান্ডের মুদ্রা ও বিনিময় হার

নেদারল্যান্ডের মুদ্রার পরিচিতি ও বিনিময় হার সম্পর্কে জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমানে, নেদারল্যান্ডের ১ টাকার সমান বাংলাদেশী টাকায় প্রায় ১২৭ টাকা । বাংলাদেশের টাকার মূল্য কমে যাওয়া এবং বৈদেশিক মুদ্রার মান বাড়া-কমার ফলে নেদারল্যান্ডের মুদ্রার মান প্রভাবিত হতে পারে। নেদারল্যান্ডের মুদ্রা ‘ইউরো’। এটি ব্যাংক নোট এবং কয়েন আকারে প্রচলিত।

নেদারল্যান্ড আজকের টাকার রেট

আজকের দিনে, নেদারল্যান্ডের মুদ্রা মান বাংলাদেশী টাকায় ১২৭ টাকা ৩০ পয়সা। গত মাস এটি ছিল ১২০ টাকা পর্যন্ত। মুদ্রার মান পরিবর্তন হয়ে থাকে, তাই হালনাগাদ তথ্য জানা জরুরি। ঐ দেশের প্রবাসীরা নিয়মিতভাবে টাকার মান আপডেট রাখলে সুবিধাজনক হবে।

নেদারল্যান্ডের মুদ্রার নাম ও প্রচলন

বর্তমানে নেদারল্যান্ডের সরকারি মুদ্রা হিসাবে পূর্বেই বলা হয়েছে, এটি ইউরো। ব্যাংক নোটের মধ্যে € 5, € 10, € 20, € 50, € 100, € 200 এবং € 500 এবং মুদ্রা আকারে € 1 এবং € 2 প্রচলিত সেন্ট রয়েছে। এসব ইউরো ব্যাংক নোট আর কয়েন এর ভিন্ন ভিন্ন মূল্যে প্রচলন রয়েছে।

নেদারল্যান্ডের ১০০ টাকা এবং বাংলাদেশের মূল্য

উদাহরণস্বরূপ নেদারল্যান্ডের ১০০ টাকার বাংলাদেশী মুদ্রা মান হচ্ছে প্রায় ১২৭৩০ টাকা। এই বিনিময় হার থেকে বুঝে নেওয়া যায়, নেদারল্যান্ডের মুদ্রার মান বাংলাদেশী মুদ্রার তুলনায় অনেক বেশি।

নেদারল্যান্ডের ৫০০ টাকা এবং বাংলাদেশী মূল্য

আজকের হালনাগাদ তথ্যানুযায়ী, নেদারল্যান্ডের ৫০০ টাকা সমান প্রায় ৬৩,৬৫০ টাকা বাংলাদেশি মুদ্রায়। এটা প্রমাণিত করে যে, নেদারল্যান্ডের মুদ্রার মান ব্যাতিক্রমভাবে উচ্চ।

নেদারল্যান্ডের ১০০০ টাকা এবং বাংলাদেশী মুদ্রা মান

বর্তমান বিনিময় হার অনুসারে, নেদারল্যান্ডের ১০০০ টাকার বাংলাদেশী মুদ্রায় মূল্য প্রায় ১ লক্ষ ২৭ হাজার ৩০০ টাকা। এই তথ্যগুলির হালনাগাদে থেকে জানা যায়, প্রতিনিয়ত মুদ্রার মানের ওঠানামা হতে পারে।

নেদারল্যান্ড টু বাংলাদেশি টাকা বিনিময় হার

আজকের নেদারল্যান্ড থেকে বাংলাদেশী টাকার বিনিময় হার নির্ধারণ করতে চাইলে, নেদারল্যান্ডের সাথে বাংলাদেশের টাকার বিনিময় হার ১২৭ টাকা ৩০ পয়সার মধ্যে থাকছে। এই মূল্য পরিবর্তনের প্রেক্ষিতে বিনিময় হার জানতে নিয়মিত পর্যবেক্ষণ জরুরি।

নেদারল্যান্ড থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায়

অনেক প্রবাসী নির্ভরতা রাখে ব্যাংকের উপর নেদারল্যান্ড থেকে বাংলাদেশে টাকা পাঠানোর জন্যে। বৈধ এবং নিরাপদ উপায়ে ব্যাংক ব্যবহার করে টাকা পাঠানো খুব সহজ। বিষয়টি আরো সহজ করতে স্থানীয় ব্যাংকের মুদ্রার বিনিময় হার জানা অত্যন্ত প্রয়োজন। নেদারল্যান্ডের ব্যাংক থেকে বাংলাদেশের ব্যাংক এ টাকা পাঠানোর পূর্বে সব ধরনের তথ্য নিশ্চিত করে নেয়া জরুরি।

শেষ কথা

আশা করছি, এই পোস্টটি পড়ে প্রবাসী বাংলাদেশীদের জন্য উপকারী তথ্য জানা গেল। নিয়মিত মুদ্রা বিনিময়ের হারের তথ্য আপডেট রাখতে চেষ্টা করি। নেদারল্যান্ডের মুদ্রার মূল্য ও বিনিময় হার সংক্রান্ত সব ধরনের তথ্য এখানে তুলে ধরা হয়েছে। আপনারা যদি এ পোস্ট থেকে উপকৃত হয়ে থাকেন তাহলে শেয়ার করে আরও লোককে জানান। ধন্যবাদ!

Scroll to Top