1 ghora submersible pump dam koto

১ ঘোড়া সাবমারসিবল পাম্প দাম কত ২০২৪

সাবমারসিবল পাম্পের গুরুত্ব বর্তমান সময়ে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে কৃষি ও গৃহস্থালির কাজের জন্য এদের ব্যবহার অপরিহার্য হয়ে উঠেছে। ২০২৪ সালে ১ ঘোড়া সাবমারসিবল পাম্পের দাম সম্পর্কে জানার আগ্রহ অনেকের।

এই পাম্পের দাম বিভিন্ন ফ্যাক্টরের উপর নির্ভর করে। ব্র্যান্ড, মান, এবং স্থায়িত্বের মতো বিষয়গুলো দাম নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এছাড়া, বাজারের চাহিদা ও সরবরাহের উপরও প্রভাব পড়ে। আসুন, বিস্তারিতভাবে জানি ২০২৪ সালে ১ ঘোড়া সাবমারসিবল পাম্পের দাম কত হতে পারে।

১ ঘোড়া সাবমারসিবল পাম্প দাম কত ২০২৪

কোম্পানি মডেল হর্স পাওয়ার দাম (টাকা)
আরএফএল WP-1 X1-1HP( RAC 158) 1 ৯,৭০০
গাজী 3SDM-3.5-6 0.33 ৭,০০০
গাজী উল্লেখযোগ্য মডেল 1 ৮,৫০০
গাজী উল্লেখযোগ্য মডেল 2 ১০,৯০০
গাজী উল্লেখযোগ্য মডেল 3 ১৩,২০০
গাজী উল্লেখযোগ্য মডেল 4 ১৪,০০০
এসিআই বিভিন্ন মডেল ৯,০০০ – ৬০,০০০

আরো পড়ুন: রোলেক্স ঘড়ির সর্বনিম্ন দাম

বাংলাদেশে সাবমারসিবল পাম্প: বিশ্বস্ততা ও কার্যকারিতা

বাংলাদেশে বর্তমানে সাবমারসিবল পাম্প একটি গুরুত্বপূর্ণ জায়গা দখল করছে। অনেকে বলেন ‘একটি ঘোড়া, দুটি ঘোড়া, কিংবা এর চেয়েও বেশি ক্ষমতা সম্পন্ন পাম্প’। মূলত এর মান এবং কার্যকারিতা নির্ভর করে কোম্পানির ওপর। বাংলাদেশে আরএফএল, এসিআই এবং সাজি কোম্পানির সাবমারসিবল পাম্পগুলো বেশ জনপ্রিয়। মূল্যের দিক থেকে বিশ্লেষণ করলে দেখা যায়, সাধারণত এক ঘোড়া সাবমারসিবল পাম্পের দাম পনের হাজার থেকে বিশ হাজার টাকার মধ্যে হয়ে থাকে।

ক্রয় পরামর্শ: কোথা থেকে কিনবেন?

সাবমারসিবল পাম্প ক্রয় করার ক্ষেত্রে অবশ্যই বিশ্বস্ত কোন ইলেকট্রনিক দোকান বা কোম্পানির শোরুম থেকে কেনা উচিত। প্রতিটি পাম্পের সাথে চুক্তি অনুযায়ী এক বা দুই বছরের ওয়ারেন্টি দেয়া থাকে, তাই ক্রয়ের সময় ওয়ারেন্টি কার্ডটি সংগ্রহ করতে ভুলবেন না। ওয়ারেন্টি থাকা মানে সমস্যা হলে নির্দিষ্ট সময়ের মধ্যে সার্ভিস পেতে আর কোন সমস্যায় পড়তে হবে না।

সাবমারসিবল পাম্পের দাম: বিস্তারিত বিবরণ

সাবমারসিবল পাম্প, যা পানির নিচের পাম্প নামে পরিচিত, এটি মূলত মাটির গভীরতা থেকে সহজে পানি তুলে আনার সম্পূর্ণ সমাধান। বাড়ির জন্য এটি ব্যবহার করতে চাইলে, আপনার জানা উচিত এর দাম কত হতে পারে। সাধারণত এক ঘোড়া সাবমারসিবল পাম্পের দাম ১৫ হাজার টাকার আশেপাশে হয়ে থাকে বিভিন্ন ইলেকট্রনিক্স দোকানে।

২০২৪ সালে আরএফএল সাবমারসিবল পাম্পের দাম

আরএফএল কোম্পানি বাংলাদেশের সম্পূর্ণ পরিচিত একটি নামে পরিণত হয়েছে। তারা বিভিন্ন আসবাবপত্র ও ব্যবহারিক জিনিসপত্র তৈরি করে থাকে এবং সাবমারসিবল পাম্পও তার মধ্যে অন্যতম। আরএফএল সাবমারসিবল পাম্পের দাম সবচেয়ে কম ৩ হাজার টাকা থেকে শুরু করে প্রায় ৯-১০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

এক হর্স পাওয়ার সাবমারসিবল পাম্পের দাম

বিভিন্ন ধরনের সাবমারসিবল পাম্প আছে, যার প্রতিটির শক্তি, মান এবং ক্ষমতায় ভিন্নতা রয়েছে। এক হর্স পাওয়ার সাবমারসিবল পাম্পের দাম সাধারণত ৮ থেকে ১০ হাজার টাকার মধ্যে পড়ে। উদাহরণস্বরূপ, আরএফএল ওয়াটার পাম্পের মডেল WP-1 X1-1HP( RAC 158) এর দাম প্রায় ৯,৭০০ টাকা

গাজী সাবমারসিবল পাম্পের দাম

গাজী কোম্পানি বাংলাদেশের জনপ্রিয় একটি নাম যেহেতু এরা ভাল মানের পণ্য দিয়ে পরিচিত। গাজীর সাবমারসিবল পাম্প আপনি ৭ হাজার টাকা হতে কিনতে পারবেন। যেমন মডেল 3SDM-3.5-6 যার হর্স পাওয়ার 0.33। অন্য কয়েকটি উল্লেখযোগ্য মডেলের দাম যথাক্রমে ৮৫০০, ১০৯০০, ১৩২০০, এবং ১৪০০০ টাকা।

এসিআই সাবমারসিবল পাম্পের মডেল ও মূল্য

এসিআই কোম্পানির বিভিন্ন পণ্য বৈশিষ্ট্যে সমৃদ্ধ, এর মধ্যে সাবমারসিবল পাম্প অন্যতম। এসিআই পাম্পের দাম সাধারণত ৯-১০ হাজার থেকে ৫০-৬০ হাজার টাকার মধ্যে হতে পারে, যার পেছনে রয়েছে পাম্পের উৎপাদন ক্ষমতা এবং বৈশিষ্ট্যের বিভিন্নতা।

কোন সাবমারসিবল পাম্প ভালো?

বিভিন্ন বৈশিষ্ট্যের কারণে সাবমারসিবল পাম্পের মধ্যে আলাদা কার্যকারিতা দেখা যায়। ব্যবহারের দিক থেকে আরএফএল সাবমারসিবল পাম্পগুলি অতুলনীয়। কিছু উল্লেখযোগ্য মডেল হল 100QRm3, 75XPTm2 এবং 100XRm4 যেগুলি দীর্ঘস্থায়ী এবং কার্যকর।

বাংলাদেশের সেরা সাবমারসিবল পাম্প

বাংলাদেশে উৎপাদিত জনপ্রিয় সাবমারসিবল পাম্পগুলো মধ্যে আরএফএল এবং গাজী বেশ পরিচিত। যদি আপনি সেরা পাম্প খুঁজছেন, তাহলে আরএফএল সাবমারসিবল পাম্প এক চমৎকার পছন্দ। ব্যবহারকারীরা এটি বছরের পর বছর ধরে ব্যবহার করতে পারেন।

উপসংহার

প্রযুক্তির অগ্রযাত্রার সাথে মানুষের জীবনধারা পরিবর্তিত হয়েছে। সাবমারসিবল পাম্প সে অগ্রযাত্রার একটি সৌজন্যে ভূগর্ভস্থ পানি উত্তোলনের ক্ষেত্রে কার্যকর। এখন এটি বিদ্যুৎ সাশ্রয়ী এবং উচ্চ গতির সুবিধা দেয় যা আগে সম্ভব ছিল না। তাই একটি ভালো মানের সাবমারসিবল পাম্প ক্রয় করে নিয়ন্ত্রণ করুন আপনার পানির চাহিদা।

Scroll to Top