saudi to bangladesh ticket price

সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম ২০২৪ ২০২৪

সৌদি আরব থেকে বাংলাদেশে ভ্রমণের টিকেটের দাম ২০২৪ সালে কীভাবে পরিবর্তিত হতে পারে, তা নিয়ে অনেকেরই কৌতূহল রয়েছে। সাম্প্রতিক বছরগুলোতে বিমান টিকেটের মূল্যবৃদ্ধি ও পালাবদলের কারণে ভ্রমণকারীদের জন্য এই তথ্য জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

২০২৪ সালে টিকেটের মূল্য নির্ধারণে বিভিন্ন ফ্যাক্টর কার্যকরী হতে পারে, যেমন জ্বালানির দাম, এয়ারলাইন কোম্পানির নীতি ও অর্থনৈতিক পরিস্থিতি। এই আর্টিকেলে আমরা বিশ্লেষণ করবো, কিভাবে এই ফ্যাক্টরগুলো টিকেটের দামে প্রভাব ফেলতে পারে। এছাড়াও, সেরা ডিল পেতে হলে কীভাবে প্রস্তুতি নিতে হবে, তা নিয়েও আলোচনা করা হবে।

সৌদি টু বাংলাদেশ টিকেটের দাম ২০২৪ ২০২৪

বিমানবন্দর সর্বনিম্ন টিকেটের মূল্য (টাকা) সর্বোচ্চ টিকেটের মূল্য (টাকা)
রিয়াদ ৪৭,২২৯
দাম্মাম ২০,০০০ ৬০,০০০
জেদ্দা ৩৫,০০০ ৬১,০০০
মদিনা ৩৪,২৪৭ ৮০,০০০ – ৯০,০০০

আরো পড়ুন: ক্যাস্টর অয়েল এর দাম কত

বাংলাদেশ থেকে সৌদি আরবে প্রবাস জীবনের সূচনা

বাংলাদেশ থেকে প্রতিবছর অসংখ্য মানুষ সৌদি আরবে পাড়ি জমায় জীবিকার সন্ধানে। চারদিকে মরুভূমির বিস্তৃতি থাকা সত্ত্বেও এই দেশটি মুসলিম বিশ্বে একটি বিশেষ স্থান অধিকার করে আছে। সেজন্যে বিশ্বের নানা প্রান্ত থেকে মানুষ এখানে আসেন শ্রমদান ও হজ্ব পালনের উদ্দেশ্যে। আমাদের দেশের মানুষও এই সুযোগ গ্রহণ করে সৌদি আরবে থেকে অভ্যাস করেন দীর্ঘসময় কষ্ট সহ্য করে প্রবাসী জীবন কাটানোর।

বাংলাদেশে ফেরার টিকিটের দামের সন্ধান

প্রবাসে দীর্ঘদিন কাটানোর পর, অনেকেই নিজ দেশের টানে বাংলাদেশে ফিরে আসতে চান। এ জন্য সৌদি থেকে বাংলাদেশে আসার ফ্লাইটের টিকিটের মূল্য খুঁজে বের করা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। অনেকেই টিকিটের মূল্য সম্পর্কে অবগত থাকেন না, যা বাংলাদেশে ফেরার ইচ্ছা পূরণে জটিলতা সৃষ্টি করে। টিকিটের মূল্য জানতে চাওয়া মানুষদের জন্যে একটি স্পষ্ট ধারনা দেয়া জরুরি।

সৌদি থেকে বাংলাদেশ ফ্লাইট: টিকিটের মূল্য

সৌদি আরবের বিভিন্ন বিমানবন্দর থেকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করা হয়। সরাসরি ফ্লাইটের টিকেটের মূল্য একটু বেশি হলেও সস্তায় আসার সুযোগও রয়েছে। সর্বনিম্ন ভাড়ার টিকেট প্রায় ৪৭,২২৯ টাকা হতে পারে, তবে বিভিন্ন সময়ে দাম পরিবর্তিত হয়।

রিয়াদ থেকে বাংলাদেশ: টিকেটের মূল্য

সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে বাংলাদেশের টিকেটের মূল্য জানতে চাইলে সাধারণত সর্বনিম্ন ৪৭,২২৯ টাকা থেকে শুরু হয়। যারা রিয়াদে দীর্ঘদিন ধরে অবস্থান করছেন, তাদের জন্য এই তথ্যটি বেশ গুরুত্বপূর্ণ হতে পারে।

দাম্মাম থেকে বাংলাদেশ: টিকেটের মূল্য

দাম্মাম থেকে বাংলাদেশে ফেরত আসতে চাইলে টিকিটের মূল্য প্রায় ২০,০০০ থেকে ৬০,০০০ টাকা পর্যন্ত গড়াবে। যে কোনো ইমার্জেন্সি অবস্থা থাকলে এই মূল্য আরও বেশি হতে পারে।

জেদ্দা থেকে বাংলাদেশ: টিকেটের মূল্য ২০২৪

জেদ্দা থেকে বাংলাদেশে আসার টিকেটের সর্বনিম্ন মূল্য ৩৫,০০০ টাকা এবং সর্বোচ্চ ৬১,০০০ টাকা পর্যন্ত হতে পারে। লোকাল ফ্লাইটে ভ্রমণ করলে প্রায় ২০,০০০ টাকার টিকেট পাওয়া সম্ভব।

মদিনা থেকে বাংলাদেশ: টিকেটের মূল্য ২০২৪

মদিনা থেকে বাংলাদেশে আসতে চাইলে টিকেটের সর্বনিম্ন মূল্য প্রায় ৩৪,২৪৭ টাকা এবং সর্বোচ্চ ৮০,০০০ থেকে ৯০,০০০ টাকা পর্যন্ত হতে পারে। এটি কাতার এয়ারলাইন্সের সাম্প্রতিক মূল্য ধারনা থেকে উল্লেখ করা।

মোট কথা

উল্লিখিত তথ্যগুলো বিভিন্ন সূত্র থেকে সংগ্রহ করা হয়েছে। টিকেটের দাম সময় সময় পরিবর্তিত হতে পারে এবং আপনি যদি নিয়মিত আপডেট না রাখেন তবে পরিকল্পনায় জটিলতা সৃষ্টি হতে পারে। যারা সৌদি আরব থেকে বাংলাদেশে ফিরে আসতে চান, তাদের এই তথ্য সম্ভাব্য সহায়ক হবে। শেয়ার করে অন্যদের জানাতে ভুলবেন না। ধন্যবাদ।

Scroll to Top