eartel 4g simer dam koto

এয়ারটেল 4G সিমের দাম কত ২০২৪

এয়ারটেল 4G সিমের দাম কত ২০২৪ সালে, এ নিয়ে অনেকের মনে কৌতূহল। প্রযুক্তির অগ্রগতির সাথে সাথে সিম কার্ডের দামেও পরিবর্তন আসে। এই পরিবর্তন অনেক সময় আমাদের সিদ্ধান্ত নিতে প্রভাব ফেলে।

২০২৪ সালে এয়ারটেল 4G সিমের দাম কত হতে পারে, তা নিয়ে আমরা বিশ্লেষণ করব। বর্তমান বাজার পরিস্থিতি এবং এয়ারটেলের ব্যবসায়িক নীতি এ বিষয়ে আলোচিত হবে। আশা করি, এই তথ্য আপনার জন্য উপকারী হবে। চলুন, তাহলে বিস্তারিত জেনে নিই।

এয়ারটেল 4G সিমের দাম কত ২০২৪

বছর এয়ারটেল সিমের দাম (টাকা)
২০১৯-২০২০ ১৫০
২০২১ ১৮০
২০২২ ২২০
২০২৪ ২৫০-৩০০ (গড় দাম)
প্রচারনা অফার
প্রমোশনাল ইভেন্ট ৫০ টাকায় সিম + মিনিট ও ইন্টারনেট অফার
৬০ টাকা রিচার্জ ফ্রি সিম + ৬০ টাকা অ্যাকাউন্টে জমা
৪১ টাকা রিচার্জ ২৪ টাকা ক্যাশব্যাক + ২০ মিনিট এনি নেট কল + ৩ জিবি ইন্টারনেট (৭ দিনের জন্য)
৮২ টাকা রিচার্জ ৫ টাকা ক্যাশব্যাক + ১০০ মিনিট এনি নেট কল (১৫ দিনের জন্য)
১৯ টাকা রিচার্জ প্রতিবার ২ জিবি ইন্টারনেট (প্রথম ১১ মাস, *১২১*৮৮৭# ডায়াল করে)
ইন্টারনেট প্যাকেজ মূল্য (টাকা) মেয়াদ
৭১২ এমবি ৩৮ ৩ দিন
৪ জিবি + ৪৭৫ মিনিট ২৯৮ ৩০ দিন
৩০ জিবি ২৯৭ ৩০ দিন
৩ জিবি ৫৪ নানা মেয়াদ
ইউএসএসডি কোড বিবরণ
*১# মিনিট বান্ডেল
*২# ব্যালান্স চেক
*৩# নিজের মোবাইল নম্বর জানা
*৪# ডাটা চেক
যোগাযোগ মাধ্যম তথ্য
ওয়েবসাইট https://www.bd.airtel.com/
ইমেইল [email protected]
ফোন নম্বর 01678600786

আরো পড়ুন: aaaaaaa

বাংলাদেশের সিম কোম্পানিগুলোর গতি ও এয়ারটেলের জনপ্রিয়তা

বর্তমানে বাংলাদেশে বেশ কয়েকটি সিম কোম্পানি সক্রিয় রয়েছে এবং তারা গ্রাহকদের জন্য বিভিন্ন প্রকার সুবিধা ও আকর্ষণীয় অফার প্রদান করছে। এদের মধ্যে এয়ারটেল ও রবি তাদের গ্রাহকদের কাছে বিশেষভাবে জনপ্রিয়। এয়ারটেল, বিশেষত, সাম্প্রতিক বছরগুলিতে তাদের গ্রাহক সংখ্যা বৃদ্ধি করেছে। এর প্রধান কারণ হলো বিজ্ঞাপন ও নােমানফন্ট অফারের মাধ্যমে গ্রাহকদের সঙ্গে যুক্ত থাকা। এয়ারটেল বর্তমানে কম খরচে বেশি সুবিধা দেওয়ার জন্য প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে। অল্প মূল্যে ইন্টারনেট, মিনিট প্যাকেজ এবং বিশেষ অফার নিশ্চিত করে এয়ারটেল নতুন গ্রাহকদের আকর্ষণ করছে। অন্যান্য সিম অপারেটরের তুলনায় এয়ারটেল 4G সিমও কম দামে বিক্রি হচ্ছে, যা তাদের বাজার আরও বিস্তৃত করেছে।

এয়ারটেল সিমের দাম

বর্তমানে এয়ারটেল সিমের দাম ২৫০ টাকা থেকে শুরু হলেও বিভিন্ন স্থানে এর মধ্যে কিছু পার্থক্য হতে পারে। কিছু রিটেলারের দোকানে সিমের দাম ২৮০ টাকা পর্যন্ত হতে পারে। যদি আমরা ২০১৯-২০২০ সালের কথা বলি, তখন এ সিমের দাম ছিল ১৫০ টাকা। ২০২১ সালে এটি ১৮০ টাকায় পৌঁছে যায় এবং ২০২২ সালে দাম বেড়ে ২২০ টাকা হয়। বর্তমানে নতুন সিমের দাম সামান্য বেড়ে ২৫০-৩০০ টাকার মধ্যে স্থির হয়েছে। বিভিন্ন স্থানীয় দোকানে ও রিটেলারদের কাছ থেকে এই সিম সংগ্রহ করা যায়।

এয়ারটেল 4G সিমের দাম ২০২৪

এয়ারটেল তাদের ফোরজি নেটওয়ার্ক নিয়ে উল্লেখযোগ্য প্রগতিশীল। আগের সিমগুলোর তুলনায় 4G সিমগুলো আরও উন্নত নেটওয়ার্ক সরবরাহ করছে। ২০২৪ সালে এয়ারটেল 4G সিমের গড় দাম ২৫০ টাকা হলেও কোথাও কোথাও ৩০০ টাকা বা ৩৫০ টাকা পর্যন্ত হতে পারে। এই সিমগুলি বিভিন্ন জেলার কাস্টমার কেয়ার সেন্টার বা সাধারণ দোকানে পাওয়া যায়।

কম দামে এয়ারটেল সিম

এয়ারটেল সাধারণত সিমের দাম ২৫০ থেকে ৩০০ টাকার মধ্যে রাখলেও বিভিন্ন প্রচারণার সময় কম দামে উপলব্ধ হয়। বিশেষ মেলা বা প্রমোশনাল ইভেন্টে ৫০ টাকার একটি সিম সহজেই পাওয়া যায়, সাথে মিনিট এবং ইন্টারনেট অফারের সুবিধা ফ্রি তে দেয়া হয়। কিছু ক্ষেত্রে ৬০ টাকা রিচার্জের মাধ্যমে সিম বিনামূল্যে পাওয়া যায়, যে ৬০ টাকাই গ্রাহকের অ্যাকাউন্টে জমা হয়।

এয়ারটেল সিমের নতুন অফার

অ্যাক্টিভেশনের দিন থেকে ৩০ দিনের মধ্যে প্রথম ৪১ টাকা রিচার্জে ২৪ টাকা ক্যাশব্যাক পাওনা যাবে, সাথে ২০ মিনিট এনি নেট কল। এছাড়া ৩ জিবি ইন্টারনেট ৭ দিনের জন্য ব্যবহার করা যাবে মাত্র ৪১ টাকায়। প্রথম ৮২ টাকা রিচার্জে ৫ টাকা ক্যাশব্যাক এবং ১০০ মিনিট এনি নেট কলের সুবিধা থাকবে ১৫ দিনের জন্য। প্রথম এগারোবার ১৯ টাকা রিচার্জে প্রতিবার ২ জিবি ইন্টারনেট পেতে পারেন ১২১৮৮৭# ডায়াল করে। প্রথম ১১ মাস চলাকালীন প্রতি মাসে নিতে পারবেন।

এয়ারটেল ইন্টারনেট অফার ২০২৪

২০২৪ সালে এয়ারটেল বেশ কিছু আকর্ষণীয় ইন্টারনেট অফার এনেছে। ৩৮ টাকায় ৭১২ এমবি ৩ দিনের জন্য, ৪ জিবি + ৪৭৫ মিনিট ২৯৮ টাকায় ৩০ দিনের জন্য, এবং মাত্র ২৯৭ টাকায় ৩০ জিবি সরাসরি রিচার্জ করলে পাওয়া যাবে। ৫৪ টাকার বিনিময়ে ৩ জিবি ইন্টারনেটসহ অন্যান্য নানা আকর্ষণীয় অফার রয়েছে যা বিভিন্ন রিচার্জ প্যাকেজের মাধ্যমে উপভোগ করতে পারবেন।

এয়ারটেল ইউএসএসডি কোড

এয়ারটেল গ্রাহকদের জন্য কিছু গুরুত্বপূর্ণ ইউএসএসডি কোড সরবরাহ করে যা ব্যবহার করে মোবাইলের বিভিন্ন অফার ও সার্ভিস সম্পর্কে জানা যাবে। যেমন:১# দিয়ে মিনিট বান্ডেল, ২# দিয়ে ব্যালান্স চেক, ৩# দিয়ে নিজের মোবাইল নম্বর জানা, ৪# দিয়ে ডাটা চেক এবং আরও অনেক কিছু।

এয়ারটেল যোগাযোগ

জরুরি মুহূর্তে এয়ারটেল কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করতে https://www.bd.airtel.com/ ওয়েবসাইটে ভিজিট করতে পারেন, বা ইমেইল করতে পারেন [email protected] এ। এছাড়া 01678600786 নম্বরে কল করেও নিজেদের প্রশ্নের সমাধান পেতে পারেন। এই কাস্টমার কেয়ার সার্ভিসগুলো গ্রাহকদের জন্য ২৪/৭ কার্যকরী থাকে।

শেষ কথা

এই আর্টিকেলে আমরা এয়ারটেল সিমের মূল্য, নতুন অফার, ইন্টারনেট প্যাকেজ এবং কিভাবে কম দামে সিম সংগ্রহ করা যায় তা বিস্তারিতভাবে আলোচনা করেছি। আশা করি এই তথ্যগুলো আপনার জন্য উপকারী হবে এবং আপনি এয়ারটেল সিম সংক্রান্ত বিস্তারিত জানতে সক্ষম হবেন। আমাদের সাইটটিতে আরও আপডেট তথ্য পাওয়ার জন্য সঙ্গে থাকুন। আপনার মুল্যবান সময় ও মনোযোগের জন্য ধন্যবাদ।

Scroll to Top