saudi airlineser ticketer dam koto

সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম কত ২০২৪

সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম ২০২৪ সালে কেমন হতে পারে, তা নিয়ে যাত্রীদের মধ্যে কৌতূহল বাড়ছে। প্রতিবারের মতো, এ বছরও টিকেটের দামের উপর বেশ কিছু ফ্যাক্টর প্রভাব ফেলবে।

বিশ্বব্যাপী তেলের দাম, রুটের চাহিদা ও সরবরাহ, এবং মৌসুমী ভ্রমণ এসব বিষয় দামের পরিবর্তনে ভূমিকা রাখবে। এছাড়া, নতুন প্রযুক্তি ও সেবার মান বৃদ্ধিও দামের উপর প্রভাব ফেলতে পারে। তাই যারা ২০২৪ সালে ভ্রমণ পরিকল্পনা করছেন, তাদের এই বিষয়গুলো মাথায় রাখা উচিত।

সঠিক তথ্যের জন্য সৌদি এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইট ও এজেন্টদের সাথে যোগাযোগ করতে হবে। আশা করি এই আর্টিকেলটি আপনাকে সঠিক তথ্য পেতে সহায়ক হবে।

সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম কত ২০২৪

বিষয় মূল্য
সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম (পূর্বে) ২৫,০০০ – ৩৫,০০০ টাকা
সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম (বর্তমান) ৪৫,০০০ – ৫৭,০০০ টাকা
সৌদির রাজধানী রিয়াদ টিকেটের মূল্য ৮৮,০০০ টাকা
সৌদি জেদ্দা টিকেটের মূল্য ৯০,০০০ টাকা
সৌদি থেকে বাংলাদেশ টিকেটের দাম ১৮০০ – ২০০০ রিয়াল (৪৫,০০০ – ৫০,০০০ টাকা)
বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া ৬০,০০০ – ৮০,০০০ টাকা

আরো পড়ুন: 10 বছর মেয়াদি পাসপোর্ট করতে কত টাকা লাগে

সৌদি আরবে ভ্রমণের ব্যয়: নতুন বাস্তবতা

প্রতি বছর বাংলাদেশ থেকে বহু মানুষ সৌদি আরবে ভ্রমণ করেন। মূলত কাজের সন্ধানে, ধর্মীয় উদ্দেশ্যে যেমন হজ্জ পালন করতে, কিংবা অন্য কোনো প্রয়োজনে লোকজন সৌদি আরব গমন করে। ভ্রমণের জন্য প্রধানত বিমানের উপর নির্ভর করতে হয়। আর এই বিমানের টিকেট সংগ্রহ করতে হয় তাদের নিজ দেশ থেকেই। আজকের আলোচনায় আমরা বিশ্লেষণ করব সৌদি আরবে যাত্রা করার জন্য কত পরিমাণ অর্থ ব্যয় হবে এবং বিশেষ করে সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম কত হতে পারে ২০২৪ সালে।

সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম: বর্তমান পরিস্থিতি

সৌদি এয়ারলাইন্সের টিকেটের দাম সময়ের সাথে পরিবর্তিত হয়। টিকেটের দাম সাধারণত পরীক্ষিত নিয়মিত ওঠানামা করে, বিশেষ করে করোনার পর থেকে টিকেটের মূল্য অনেকটাই বৃদ্ধি পেয়েছে। যেখানে পূর্বে সৌদি আরবের টিকেটের মূল্য ছিল ২৫ হাজার থেকে ৩৫ হাজার টাকা, এখন তা প্রায় দ্বিগুণ বেড়ে দাঁড়িয়েছে ৪৫ হাজার টাকা থেকে ৫৭ হাজার টাকা পর্যন্ত। করোনা পরিস্থিতির আগে যা ছিল অনেক কম। আগের তুলনায় এই দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে এবং জনগণের মধ্যে উদ্বেগ তৈরি করেছে।

সৌদি এয়ারলাইন্স টিকেট বুকিং পদ্ধতি ২০২৪

সৌদি যেতে হলে প্রথমেই আপনাকে টিকেট বুক করতে হবে। টিকেট বুকিংয়ের জন্য আপনি সরাসরি সৌদি এয়ারলাইন্সের অফিসে যেতে পারেন অথবা অনলাইনের মাধ্যমে অগ্রিম টিকেট বুক করতে পারেন। অফিসে গিয়ে বুকিং করলে সেখানেই প্রতিটি প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন। আর অনলাইনে বুকিং করার জন্য ব্যাংকের মাধ্যমে পেমেন্ট করতে হয়। অনলাইন বুকিং সম্পূর্ণ হলে আপনাকে একটি টিকেট প্রদান করা হবে যেখানে যাত্রার তারিখ উল্লেখ থাকবে। এই টিকেট ছাড়া আপনি সৌদি আরব যেতে পারবেন না।

সৌদি বিমানের ফ্লাইটের রেট ২০২৪

বাংলাদেশ থেকে সৌদি আরবগামী বিভিন্ন এয়ারলাইন্স রয়েছে এবং তাদের টিকেটের মূল্য ভিন্ন ভিন্ন। যেমন সৌদির রাজধানী রিয়াদে যেতে টিকেটের মূল্য প্রায় ৮৮ হাজার টাকা, আর সৌদি জেদ্দায় যেতে লাগছে প্রায় ৯০ হাজার টাকা। তবে আগের তুলনায় এখন অনেক বেশি খরচ হচ্ছে। যেখানে একসময় টিকেটের দাম ছিল ৫০ হাজার থেকে ৬০ হাজারের মধ্যে। টিকিটের মূল্য অধিক হওয়াতে অনেক যাত্রীর জন্য এটা ভীষণ কঠিন হয়ে দাঁড়িয়েছে।

সৌদি থেকে বাংলাদেশ টিকেটের দাম ২০২৪

প্রবাসীরা অনেক সময় দেশে ফিরে আসতে চান এবং তারা সৌদি থেকে বাংলাদেশে আসতে টিকেট কিনতে কত টাকা লাগে তা জানার চেষ্টা করেন। সৌদি থেকে বাংলাদেশে আসার টিকেটের দাম প্রায় ১৮০০ থেকে ২০০০ রিয়াল, যা বাংলাদেশের টাকায় প্রায় ৪৫ হাজার থেকে ৫০ হাজার টাকা। তবে মূল্য সময়ের সাথে পরিবর্তিত হতে পারে।

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া ২০২৪

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া এখন অনেক বেশি হয়ে গেছে। এখন টিকেটের দাম সাধারণত ৬০ থেকে ৮০ হাজার টাকার মধ্যে হয়। টিকেটের উচ্চ মূল্য এবং আনুষঙ্গিক অনেক খরচের কারণে একজন সাধারণ মানুষের অবস্থা খুবই কষ্টকর হয়ে প্রাণে যায়। মোট সব খরচ মিলে একজন মানুষের কয়েক লক্ষ টাকা খরচ হতে পারে এবং বর্তমান সময়ে এটা দুর্নীতি ছাড়া কিছুই নয়।

শেষ কথা

এখনকার সময় সৌদি আরবে ভ্রমণের খরচ বেশি হওয়াতে সাধারণ মানুষের জন্য অনেকটা চাপ হয়ে দাঁড়িয়েছে। টিকেটের মূল্য গতানুগতিকভাবে বৃদ্ধি পেয়েছে, যে কারণে সৌদি এয়ারলাইন্সের টিকেট হাতে পাওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। আজকের আলোচনার মাধ্যমে আমি চেষ্টা করেছি ২০২৪ সালে সৌদি ট্রিপের খরচ সম্পর্কে আপনাদের ভালোভাবে জানাতে।

Scroll to Top