diamond nakful dam

ডায়মন্ড নাকফুল দাম ২০২৪

ডায়মন্ড নাকফুল হল নারীদের সৌন্দর্যের একটি চিরন্তন প্রতীক। ২০২৪ সালে এই গহনার দাম নিয়ে অনেকের মধ্যেই আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে। ডায়মন্ডের মান এবং ডিজাইন অনুযায়ী নাকফুলের দাম পরিবর্তিত হতে পারে।

নতুন বছরে ডায়মন্ড নাকফুলের বাজারে কিছু উল্লেখযোগ্য পরিবর্তন আসতে পারে। গহনার বাজারে এই পরিবর্তনগুলো কেন ঘটছে তা জানাটা গুরুত্বপূর্ণ। তাই, ডায়মন্ড নাকফুলের দাম ২০২৪ সালে কেমন হতে পারে, তা নিয়ে আমাদের এই আলোচনা। চলুন, বিস্তারিত জানার জন্য আর্টিকেলটি পড়া যাক।

ডায়মন্ড নাকফুল দাম ২০২৪

শিরোনাম তথ্য
প্রথম ডায়মন্ড উত্তোলন ভারতবর্ষ
বছরে উত্তোলিত ডায়মন্ড ২৬০০ কেজি
বাজার মূল্য ১০ বিলিয়ন ডলার
বাংলাদেশে ডায়মন্ড নাকফুলের দাম (৪ সেন্ট) ৪০০০ টাকা
বাংলাদেশে ডায়মন্ড নাকফুলের দাম (৭ সেন্ট) ৭০০০ টাকা
ডায়মন্ড ওয়ার্ল্ড নাকফুলের দাম (সর্বনিম্ন) ১০০০০ টাকা
ডায়মন্ড ওয়ার্ল্ড নাকফুলের দাম (সর্বোচ্চ) ১৭০০০ টাকা
প্রিমিয়াম নাকফুলের দাম ২০ হাজার টাকা
১০ সেন্টের ডায়মন্ড নাকফুলের দাম ১০০০০ টাকা
৯ সেন্টের ডায়মন্ড নাকফুলের দাম ৯০০০ টাকা
১৮ ক্যারেট সোনার সাথে ৫ সেন্টের ডায়মন্ড নাকফুলের দাম ৭০০০ টাকা

আরো পড়ুন: ডার্বি সিগারেটের মূল্য

ডায়মন্ড: ইতিহাস ও পরিচয়

সারা বিশ্বের সবচেয়ে মূল্যবান রত্নগুলোর মধ্যে ডায়মন্ড অন্যতম। হাজার বৎসর আগেও মানুষ এই রত্নের প্রতি নিজের আকর্ষণ থেকে অলংকার তৈরি করতো। মনে করা হয়, প্রথম ডায়মন্ড উত্তোলন হয়েছিল ভারতবর্ষে, যেখানে এটি একটি মূল্যবান রত্ন হিসেবে ব্যবহৃত হতে শুরু হয়। বর্তমান সময়ে, বছরে প্রায় ২৬০০ কেজি ডায়মন্ড উত্তোলন করা হয়, যার বাজার মূল্য প্রায় ১০ বিলিয়ন ডলার। ডায়মন্ডের আভিজাত্য ও সৌন্দর্যের জন্য এটি অসামঞ্জস্য বিলাসের প্রতীক হিসাবে বিবেচিত হচ্ছে।

বাংলাদেশে ডায়মন্ডের ব্যবহার

বাংলাদেশে ডায়মন্ডের নিজস্ব কোনো খনি না থাকলেও, এখানকার মানুষদের মধ্যে ডায়মন্ডের অলংকারের ব্যাপক চাহিদা রয়েছে। ডায়মন্ডযুক্ত নাকফুলের ব্যবহার দেশের নারীদের মধ্যে বেশ প্রচলিত। ডায়মন্ডের বিভিন্ন সেন্ট ও ওজনে নাকফুল তৈরি করা হয়। যেমন, ৪ সেন্ট ওজনের ডায়মন্ড নাকফুলের দাম প্রায় ৪০০০ টাকা, আর ৭ সেন্ট ওজনের নাকফুলের দাম ৭০০০ টাকা।

ডায়মন্ড ওয়ার্ল্ড: ট্রেন্ডি অলংকার

প্রখ্যাত ব্র্যান্ড ডায়মন্ড ওয়ার্ল্ড দ্বারা তৈরি অলংকার সারা বিশ্বে পরিচিত এবং গ্রহণযোগ্য। এই ব্র্যান্ডটি বাংলাদেশেও খুব জনপ্রিয়। বর্তমানে ডায়মন্ড ওয়ার্ল্ড নাকফুলের দাম ১৭০০০ টাকা থেকে শুরু করে, কিছু নাকফুলের দাম ১০০০০ টাকা পর্যন্ত পাওয়া যায়। কিছু প্রিমিয়াম নাকফুলের দাম ঘোড়াচ্ছে ২০ হাজার টাকা পর্যন্ত।

ভিন্ন ভিন্ন ক্যারেট ও সেন্টে মূল্যের পরিবর্তন

ডায়মন্ডের মূল্যের অন্যতম একটি গুরুত্বপূর্ণ দিক হলো এর ক্যারেট ও সেন্ট। ১০ সেন্টের ডায়মন্ড নাকফুলের দাম প্রায় ১০০০০ টাকা থাকলে, ৯ সেন্টের মূল্যে সেটি ৯০০০ টাকার কাছাকাছি হয়ে থাকে। বিভিন্ন ক্যারেটে ডায়মন্ডের দাম আরো পরিবর্তিত হয়। উদাহরণস্বরূপ, ১৮ ক্যারেট সোনার সাথে ৫ সেন্টের ডায়মন্ড নাকফুলের দাম প্রায় ৭০০০ টাকা। এইভাবে বিভিন্ন অথেন্টিক্যালি তৈরী ডায়মন্ড নাকফুল বাজারে পাওয়া যায়।

শেষ কথা

ডায়মন্ডের প্রতি নজরকাড়া আকর্ষণ ও এর বহুমুখী ব্যবহার বিশ্বজুড়ে পরিচিত। বর্তমান সময়ে ডায়মন্ড দিয়ে তৈরি নাকফুলের চাহিদা বাংলাদেশের বাজারেও চোখে পড়ে। বাঁাশলখনিকাল এই দামি রত্নটি দিয়ে তৈরি নাকফুলের দাম এবং এর বৈশিষ্ট্য উল্লেখ করা হয়েছে এই আর্টিকেলে। আভিজাত্য, আভিজাত্য ও সৌন্দর্যের প্রতীক হিসেবে ডায়মন্ড প্রাক্তন ও বর্তমান যুগের মানুষের মন জয় করে চলছে।

Scroll to Top