rahim afroz ips o batteryr dam koto

রহিম আফরোজ আইপিএস ও ব্যাটারির দাম কত ২০২৪

রহিম আফরোজ আইপিএস ও ব্যাটারির দাম ২০২৪ সালে কত হতে পারে, তা নিয়ে অনেকের মনেই কৌতূহল। প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে এসব পণ্যের দামেও আসে পরিবর্তন।

নতুন বছরে আইপিএস ও ব্যাটারির বাজার কেমন হবে, তা নিয়ে চলছে নানা আলোচনা। রহিম আফরোজ, দেশের জনপ্রিয় ব্র্যান্ড, সবসময় মানসম্পন্ন পণ্য সরবরাহে অগ্রগামী। চলুন, জেনে নিই ২০২৪ সালে তাদের পণ্যের সম্ভাব্য দামের খোঁজ।

রহিম আফরোজ আইপিএস ও ব্যাটারির দাম কত ২০২৪

মডেল বৈশিষ্ট্য মূল্য (টাকা)
রহিম আফরোজ আইপিএস
Rahimafrooz 550VA ৫৫০ ভিএ ইনভার্টার ক্যাপাসিটি, এলসিডি ডিসপ্লে ১২,০০০
রহিম আফরোজ আইপিএস ব্যাটারি
Rahimafrooz IPB-200 IPS Battery ১২ ভোল্ট, ২০০ এএইচ ২৯,৩০০
Rahimafrooz IPB-120 IPS Battery ১২ ভোল্ট ২০,৩০০
Rahimafrooz IPB-100 IPS Battery ১২ ভোল্ট ১৬,৭০০
Rahimafrooz IPB-150 IPS Battery ১২ ভোল্ট ২৪,৯০০
রহিম আফরোজ টল টিউবলার ব্যাটারি
Rahimafrooz Tall Tubular RTB-200 AH Battery ২০০ এএইচ ২৬,০০০ – ৩০,০০০

আরো পড়ুন: কুয়েত এয়ারলাইন্স টিকেটের দাম কত

বাংলাদেশের আইপিএস বাজারের একটি সংক্ষিপ্ত পর্যালোচনা

বাংলাদেশের ব্যস্ত জীবনে লোডশেডিং একটি নিত্যনৈমিত্তিক ঘটনা। এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে অনেকেই এখন বিশেষভাবে আইপিএস ব্যবহারের প্রতি নির্ভরশীল হচ্ছে। উল্লেখযোগ্য ব্র্যান্ডগুলোর মধ্যে রহিম আফরোজ একটি সুপরিচিত নাম। যদিও আইপিএস কেনার সময় আমরা মূলত দু’টি জিনিসের প্রতি নজর দিই; একটি হলো আইপিএস মেশিন আর অন্যটি হলো ব্যাটারি। রহিম আফরোজ প্রতিটি ক্ষেত্রে গ্রাহকদের জন্য উন্নতমানের পণ্য সরবরাহ করছে।

সর্বত্র উন্নতমানের আইপিএস পাওয়া যায়, এবং এগুলি দীর্ঘ সময় ধরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সক্ষম। যুক্তিসঙ্গত দামে উচ্চমানের পণ্য পাওয়ার জন্য সবাই রহিম আফরোজের একটি ভরসার নাম বলেই বিবেচনা করে। রহিম আফরোজের বিভিন্ন মডেলের মধ্যে “পাওয়ার প্যাক” নামে কিছু মডেল রয়েছে, যা ইতোমধ্যে বাজারে বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। এই ব্র্যান্ডের একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল, তাদের আইপিএস মডেলের পাশাপাশি, তাদের ব্যাটারিগুলিও অত্যন্ত নির্ভরযোগ্য।

রহিম আফরোজ আইপিএস এর বৈশিষ্ট্য ও মূল্য

রহিম আফরোজ আইপিএস বাজারে প্রচুর জনপ্রিয়। বিভিন্ন দামের মধ্যে এই ব্র্যান্ডের আইপিএস পাওয়া যায় যা ১০ হাজার থেকে শুরু করে ৮০ হাজার টাকার মধ্যে বিস্তৃত। কিছু মডেলের দাম এক লাখ টাকার উপরে পর্যন্ত বেড়ে যায়, যা দীর্ঘমেয়াদে ব্যবহার উপযোগী। উদাহরণস্বরূপ, Rahimafrooz 550VA মডেলটির দাম ১২,০০০ টাকা এবং এতে রয়েছে বৈশিষ্ট্যসমূহ যেমন ৫৫০ ভিএ ইনভার্টার ক্যাপাসিটি এবং এলসিডি ডিসপ্লে।

এই উন্নতমানের আইপিএস মডেলগুলোতে একাধিক ফ্যান, এলইডি লাইট, স্মার্ট টিভি, ফ্রিজ এবং ল্যাপটপ বা কম্পিউটার পরিচালনা করা সম্ভব। আইপিএসগুলো সাধারণত যুক্তিসঙ্গত মূল্যে পাওয়া যায় এবং সেগুলি দীর্ঘদিন ধরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সক্ষম। রহিম আফরোজের বিভিন্ন মডেলের সঠিক মূল্য ও কার্যকারিতা বিবেচনা করলে তা ব্যবহারকারীর জন্য সাশ্রয়ী ও লাভজনক প্রমাণিত হয়।

রহিম আফরোজ আইপিএস ব্যাটারির বৈচিত্র্য ও মূল্য

আইপিএসের সঠিক কার্যকারিতা নির্ভর করে ব্যাটারির মানের উপর। রহিম আফরোজ বিভিন্ন মডেলের আইপিএস ব্যাটারিও সরবরাহ করে যা দীর্ঘমেয়াদী ব্যবহার উপযোগী। Rahimafrooz IPB-200 IPS Battery এর মূল্য ২৯,৩০০ টাকা, যার ভোল্টেজ হলো ১২ ভোল্ট এবং ক্ষমতা ২০০ এএইচ। Rahimafrooz IPB-120 IPS Battery এর দাম ২০,৩০০ টাকা হলেও এতে ও ১২ ভোল্টের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

আবার Rahimafrooz IPB-100 IPS Battery এবং Rahimafrooz IPB-150 IPS Battery এর মূল্য যথাক্রমে ১৬,৭০০ টাকা ও ২৪,৯০০ টাকা। ব্যাটারির দাম সাধারণত ২৫,০০০ থেকে ৩০,০০০ টাকার মধ্যে ভিন্ন হতে পারে, যা উন্নতমানের ব্যাটারির মূল্য হিসেবেই ধরা যায়। ৪০ থেকে ৫০ হাজার টাকার মধ্যে থাকা আরও উন্নতমানের ব্যাটারি গ্রাহকদের সাথে শেয়ার করা হয়েছে।

রহিম আফরোজ টল টিউবলার ব্যাটারির মূল্য

টল টিউবলার ব্যাটারি হলো আইপিএস ব্যবহারের জন্য সবচেয়ে উপযোগী ব্যাটারি। এই ব্যাটারিগুলি দীর্ঘদিন ব্যবহার করতে সক্ষম এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সাহায্য করে। রহিম আফরোজ টল টিউবলার ব্যাটারি বর্তমানে বিভিন্ন রেটিংয়ের বাজারে পাওয়া যায়। Rahimafrooz Tall Tubular RTB-200 AH Battery এর মূল্য ২৬ থেকে ৩০ হাজার টাকা মধ্যে ভেসে থাকে।

ইউজাররা ২০০ এম্পিয়ারের পাশাপাশি ১৫০ এম্পিয়ার ও ১৩৫ এম্পিয়ারের মডেলগুলি বাজার থেকে ক্রয় করতে পারেন। এই ব্যাটারিগুলির উন্নত প্রযুক্তি এবং কার্যকারিতা সহজেই ব্যবহারকারীদের সন্তুষ্ট করতে সক্ষম।

সংক্ষিপ্ত পর্যালোচনা

রহিম আফরোজ আইপিএস এবং এর ব্যাটারির পরিচয় এবং মূল্য সম্পর্কে বিস্তারিত ধারণা দিতে এই পর্যালোচনাটি করা হলো। আইপি এস ও এর ব্যাটারির দাম সময় এবং অবস্থানের উপর পরিবর্তিত হতে পারে। তবে আশা করছি, এই পর্যালোচনা আপনার জন্য সহায়ক হবে এবং আপনাকে রহিম আফরোজ পণ্যের সঠিক তথ্য পেতে সাহায্য করবে।

Scroll to Top