holmark sonar dam kot

হলমার্ক সোনার দাম কত ২০২৪

২০২৪ সালে হলমার্ক সোনার দাম নিয়ে অনেকেরই আগ্রহ রয়েছে। বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি ও বাজারের চাহিদা সোনার মূল্যে প্রভাব ফেলছে।

সোনার দাম প্রতিনিয়ত পরিবর্তনশীল। হলমার্ক সোনার দাম নির্ধারণে মান এবং বিশুদ্ধতা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। ২০২৪ সালে এই দামের পরিবর্তনগুলি কীভাবে এবং কেন ঘটবে তা বোঝা জরুরি। বিস্তারিত জানতে আমাদের আর্টিকেলটি পড়ুন।

হলমার্ক সোনার দাম কত ২০২৪

ক্যারেট বিশুদ্ধতা মার্ক দাম (প্রতি গ্রাম) দাম (১০ গ্রাম)
২৪ ক্যারেট 999 উল্লেখিত নেই উল্লেখিত নেই
২২ ক্যারেট 916 ৬৯০০ রুপি ৬৯,০০০ রুপি
১৮ ক্যারেট 750 উল্লেখিত নেই উল্লেখিত নেই

আরো পড়ুন: আখরোট এর দাম কত

স্বর্ণ কেনার যুগে নতুন আদর্শ

বর্তমান সময়ে অলংকার তৈরিতে স্বর্ণের ব্যবহার খুবই জনপ্রিয়, যা বিশেষ করে মেয়েদের সাজুগুজুর ক্ষেত্রে মূল উপাদান হয়ে উঠেছে। অনেকেই প্রথমবার স্বর্ণ কিনতে গিয়ে আসল স্বর্ণ চেনার কৌশল নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান। প্রথমবারের স্বর্ণ কেনাতে আশঙ্কা থাকতেই পারে, কিন্তু চিন্তার পরিবর্তে নিজেকে শিক্ষিত করুন এবং হলমার্ক দেখে স্বর্ণ কিনুন। হলমার্ক হলো এমন একটি প্রতীক যা স্বর্ণের বিশুদ্ধতার প্রমাণ দেয়, যা আপনাকে বিশ্বাসযোগ্যতা এবং নিরাপত্তা প্রদান করবে।

হলমার্ক: বিশুদ্ধতার নতুন মাপকাঠি

হলমার্ক হচ্ছে স্বর্ণের প্রাচীন প্রতীক যা কার্যকারিতা ও বিশুদ্ধতার নিশ্চয়তা প্রদান করে

, বর্তমান সময়ে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) প্রতিটি বিশুদ্ধ স্বর্ণের উপর এই চিহ্নটি প্রদান করে। স্বর্ণের বিশুদ্ধতা পরীক্ষা করতে হলে এই হলমার্কিং পদ্ধতির ব্যবহার সঠিক পন্থা। স্বর্ণ কিনতে গিয়ে হলমার্ক দেখে কেনা হলে স্বর্ণের বিশুদ্ধতা সম্পর্কে সংশয় থাকেনা এবং প্রতারিত হওয়ার সুযোগও থাকে না।

হলমার্ক সোনার দাম কত?

স্বর্ণের বাজার নিয়ে যখন কথা হয়, তখনই কিছু অসাধু ব্যবসায়ীর কথা উঠে আসে যাঁরা নকল স্বর্ণ বিক্রির কাজ করে থাকেন। এই সমস্যা দূর করতে ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড অর্গানাইজেশন (ISO) দ্বারা স্বর্ণের উপর হলমার্ক চিহ্ন প্রদান শুরু করা হয়েছে। 24 ক্যারেট স্বর্ণে 999, 22 ক্যারেটে 916 এবং 18 ক্যারেটে 750 মার্ক প্রদান করা হয়। এই চিহ্নযুক্ত স্বর্ণ হলিমার্ক সোনা নামে পরিচিত যা কিনা বিশুদ্ধতার প্রমাণ দেয়। অনেকেই ইন্টারনেটে হলমার্ক সোনার মূল্য জানতে চান, যা মূলত বিশুদ্ধ স্বর্ণ হিসেবে চিহ্নিত হওয়ার কারণে তুলনামূলকভাবে বেশি দামি হয়ে থাকে।

বর্তমানে কলকাতায় হলমার্ক সোনার বাজারদর

কলকাতা ভারতের অন্যতম প্রধান শহর যেখানে স্বর্ণ কেনাবেচা ব্যাপকভাবে হয়ে থাকে। তেমনি কলকাতাতে হলমার্ক সোনার দাম নিয়ে অনেকেই আগ্রহী থাকেন। সর্বশেষ আপডেট অনুযায়ী কলকাতায় ২২ ক্যারেট হলমার্ক স্বর্ণের দাম প্রতি গ্রামে ৬৯০০ রুপি। এই হিসেবে ১০ গ্রাম স্বর্ণের দাম দাঁড়ায় ৬৯ হাজার রুপি। হলমার্ক করা এই সোনা কিনলে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে এটা একদম খাঁটি স্বর্ণ।

হলমার্ক করা ১০ গ্রাম স্বর্ণের গহনা এবং এর মূল্য

ভারতের বাজারে ২২ ক্যারেটের হলমার্ক করা স্বর্ণ অন্যতম সেরা মানের। অনেকেই ১০ গ্রাম স্বর্ণ দিয়ে বিভিন্ন ধরনের গহনা তৈরি করেন। আজকের বাজার দরে ১০ গ্রাম হলমার্ক করা স্বর্ণের দাম ৬৯ হাজার রুপি। তবে মনে রাখতে হবে যে, এর সাথে স্বর্ণকারের মজুরি হিসেবে কিছু অতিরিক্ত খরচও যুক্ত হবে, যা গহনার আকৃতি ও জটিলতার উপর নির্ভর করবে।

সতর্ক থাকার পরামর্শ

যেকোন ধরনের স্বর্ণ কেনার আগে সতর্কতা অবলম্বন করা অপরিহার্য, এবং যাচাই-বাছাই করে কিনুন। আজকের আর্টিকেলটিতে আলোচনা করা হল কলকাতার বাজারে হলমার্ক করা সোনার দাম নিয়ে। আশা করি এর মাধ্যমে আপনি হলমার্ক সোনার দাম সম্পর্কে প্রয়োজনীয় তথ্য পেয়েছেন এবং এই তথ্যগুলো আপনাকে ভবিষ্যতে স্বর্ণ কেনার ক্ষেত্রে সহায়ক হবে। എന്താണ്നosure

Scroll to Top