malaysia 1 taka bangladesher koto taka

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ | মালয়েশিয়া টাকার রেট কত

মালয়েশিয়া এবং বাংলাদেশ, দুটি দেশের মধ্যে মুদ্রার বিনিময় হার নিয়ে অনেকের মধ্যেই কৌতূহল থাকে। ২০২৪ সালের মালয়েশিয়ার ১ রিঙ্গিত বাংলাদেশের কত টাকা হবে, তা জানার আগ্রহ অনেকের মধ্যে দেখা যায়। বর্তমান গ্লোবাল অর্থনৈতিক পরিস্থিতি এবং মুদ্রার ওঠানামার সাথে সাথে এই বিনিময় হার প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে।

আজকের আর্টিকেলে আমরা জানবো, মালয়েশিয়ার ১ রিঙ্গিত কত বাংলাদেশি টাকার সমান। এছাড়া, কীভাবে এই বিনিময় হার নির্ধারিত হয়, তা নিয়েও আলোচনা করবো। যারা বিদেশ ভ্রমণ বা ব্যবসার জন্য মুদ্রা বিনিময় করছেন, তাদের জন্য এই তথ্য খুবই গুরুত্বপূর্ণ। চলুন, বিস্তারিত জেনে নেই মালয়েশিয়ার রিঙ্গিত এবং বাংলাদেশের টাকার বর্তমান রেট।

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪ | মালয়েশিয়া টাকার রেট কত

মালয়েশিয়ান রিঙ্গিত বাংলাদেশি টাকা
১ রিঙ্গিত ২৫.০৮০৩ টাকা
১০ রিঙ্গিত ২৫০.৮০৩ টাকা
১০০ রিঙ্গিত ২,৫০৮.০৩ টাকা
১,০০০ রিঙ্গিত ২৫,০৮০.৩ টাকা
৫,০০০ রিঙ্গিত ১,২৪,৫৬১ টাকা
১০,০০০ রিঙ্গিত ২,৪৯,১২০ টাকা

আরো পড়ুন: 24 ইঞ্চি এলইডি টিভির দাম কত

মালয়েশিয়ান রিঙ্গিত এবং বাংলাদেশি টাকার এক্সচেঞ্জ রেট

বন্ধুরা, আমরা জানি অনেক বাংলাদেশি বর্তমানে মালয়েশিয়ায় কর্মরত আছেন বা যাওয়ার ইচ্ছা পোষণ করেন। তাদের জন্য প্রতিদিনকার এক্সচেঞ্জ রেট জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজকের এই নিবন্ধে, আমি আপনাদের জানাবো মালয়েশিয়ান রিঙ্গিত রুপান্তরিত হলে বাংলাদেশি টাকায় কত হবে। এক থেকে দশ হাজার রিঙ্গিতের রেট সম্পর্কে বিশদভাবে আলোচনা করব। তাই অনুরোধ করছি, পুরো নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

আজকের মালয়েশিয়ান রিঙ্গিতের আপডেট রেট

প্রথমত, যেসব ভাই-বোনেরা বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় গিয়ে শ্রম দেয়, তাদের উচিত রোজকার এক্সচেঞ্জ রেট নজরে রাখা। আপনি ব্যাংক বা বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারেন। নিচে আজকের রেট দেয়া হলো:

– ১ রিঙ্গিত = ২৫.০৮০৩ টাকা
– ১০ রিঙ্গিত = ২৫০.৮০৩ টাকা
– ১০০ রিঙ্গিত = ২,৫০৮.০৩ টাকা
– ১,০০০ রিঙ্গিত = ২৫,০৮০.৩ টাকা
– ৫,০০০ রিঙ্গিত = ১,২৪,৫৬১ টাকা
– ১০,০০০ রিঙ্গিত = ২,৪৯,১২০ টাকা

হিসেবে নেওয়া হচ্ছে “Live” রেট, সুতরাং প্রতিদিন কিছুটা পরিবর্তন হতে পারে।

কেন প্রতিদিনের রেট জানা গুরুত্বপূর্ণ?

প্রচুর মানুষ মালয়েশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠান, যা পরিবারের ব্যয়ের অপরিহার্য অংশ। ব্যাংক ও বিকাশ পদ্ধতিতে টাকা পাঠাতে গেলে বর্তমান রেট জানা অত্যন্ত নিশ্চয়কারী। এর ফলে আপনি সর্বোচ্চ সুবিধা পাবেন। উদাহরণস্বরূপ, রেট যখন বেশি থাকে তখনই টাকা পাঠানো উচিত।

টাকা পাঠানোর সহজ মাধ্যম

আপনি যদি সরাসরি ব্যাংকের মাধ্যমে টাকা পাঠান, তাহলে লেনদেন স্বচ্ছ থাকে এবং দেশে বৈদেশিক মুদ্রাও বৃদ্ধি পায়। বিকাশ পদ্ধতিও নিরাপদ এবং দ্রুত। তবে, হুন্ডির মতো অবৈজ্ঞানিক প্রক্রিয়া থেকে বিরত থাকুন, কারণ তা আইনবিরোধী এবং ঝুঁকিপূর্ণ।

ভিন্ন ভিন্ন দেশের মুদ্রার রেট

আমাদের ওয়েবসাইটে বিভিন্ন দেশের মুদ্রার রেট সরাসরি জানতে পারবেন। যেমন, দিরহাম, রি‌য়েল, ডলার ইত্যাদি। আমরা প্রতিদিনের আপডেট দিই যাতে আপনারা সর্বোচ্চ সুবিধা পান। যে কোন সময় ওয়েবসাইট ভিজিট করে আপনার প্রয়োজনীয় সকল তথ্য জানতে পারেন।

মালয়েশিয়ার মুদ্রা এবং বাংলাদেশের মুদ্রা

মালয়েশিয়ার মুদ্রার নাম রিঙ্গিত এবং বাংলাদেশের মুদ্রার নাম টাকা। দুই মুদ্রার রূপান্তর রেট জেনে প্রতিদিনের লেনদেনের জন্য আপনি সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন।

আমাদের ওয়েবসাইটে নিয়মিত আপডেট

বন্ধুরা, রোজকার টাকার আপডেট, শেয়ার মার্কেটের তথ্য, নিত্য পণ্যের দাম ইত্যাদি জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। Whatsapp গ্রুপে যুক্ত হয়ে বা নোটিফিকেশন অন করে সম্পূর্ণ বিনামূল্যে গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন। সবশেষে, আমাদের তথ্য যদি আপনার জন্য উপকারী হয়, আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

ধন্যবাদ, আপনাদের সুস্থ ও সুখী জীবন কামনা করি।

Scroll to Top