ajker sorner dam koto bangladeshe

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪ | আজকের সোনার দাম –

বাংলাদেশের স্বর্ণের বাজার প্রতিদিনই পরিবর্তিত হয়। তাই প্রতিদিনের সোনার দাম জানা গুরুত্বপূর্ণ। ২০২৪ সালের ১৩ জুনের স্বর্ণের দাম জানতে আপনি সঠিক জায়গায় এসেছেন। এই পোস্টে আমরা আজকের সোনার দাম নিয়ে বিস্তারিত আলোচনা করব।

স্বর্ণের দামের এই পরিবর্তন কীভাবে আপনার ক্রয়-বিক্রয়ে প্রভাব ফেলতে পারে, তা নিয়েও কথা বলব। পাশাপাশি, সোনার বাজারের সাম্প্রতিক গতিবিধি ও ভবিষ্যৎ পূর্বাভাসও থাকবে। চলুন, আজকের স্বর্ণের দামের হালচাল জেনে নিই।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪ | আজকের সোনার দাম –

ক্যারেট দাম (প্রতি গ্রাম)
২২ ক্যারেট ১০,০২৭ টাকা
২১ ক্যারেট ৯,৫৭১ টাকা
১৮ ক্যারেট ৮,২০৪ টাকা
পুরাতন স্বর্ণ ৬,৭৮৩ টাকা

আরো পড়ুন: শীতল পাটি দাম

বাংলাদেশে আজকের স্বর্ণের মূল্য: বিস্তারিত তথ্য

স্বর্ণের দাম প্রতিদিন পরিবর্তিত হতে পারে, তাই বিশ্বের নানা প্রান্তে এটি সম্পর্কে সঠিক তথ্য জানাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমান বাংলাদেশের স্বর্ণের দাম জানার জন্য আমরা আপনাদের স্বাগত জানাচ্ছি। যেমন স্বর্ণের বাজার দরের পরিবর্তনশীলতাকে বিবেচনায় নিয়ে, আমরা আপনাদের সঠিক ও সর্বশেষ তথ্য প্রদান করতে চাই।

বর্তমান বাজারে স্বর্ণের দাম জানার কারণে স্বর্ণ ক্রয়-বিক্রয় করা বেশ সহজ ও সুবিধাজনক হয়। এখানে আমরা আপনাদের ২২ ক্যারেট, ২১ ক্যারেট, ১৮ ক্যারেট এবং পুরাতন স্বর্ণের দাম সম্পর্কে জানাবো। আশা করি, এই তথ্যগুলো আপনাদের কাজে আসবে।

স্বর্ণ কেনার আগে কিছু গুরুত্বপূর্ণ প্রস্তাবনা

বর্তমানে অনেকেই স্বর্ণ ক্রয়-বিক্রয়ে আগ্রহী। তবে, স্বর্ণ কেনার আগে কিছু বিষয় জানা অত্যন্ত প্রয়োজন। স্বর্ণের বর্তমান বাজার মূল্য জানার মাধ্যমে আপনি লাভ-ক্ষতির বিষয়ে সচেতন থাকবেন। এর মাধ্যমে আপনি অর্থনৈতিক সিদ্ধান্ত গ্রহণে সক্ষম হবেন।

এখানে আমরা আপনাদের ২২ ক্যারেট, ২১ ক্যারেট ও ১৮ ক্যারেট স্বর্ণের দাম জানাচ্ছি। এছাড়াও, পুরাতন স্বর্ণের দাম সম্পর্কেও তথ্য প্রদান করছি। আপনাদের সুবিধার্থে, এই দামগুলি বাংলাদেশ জুয়েলারি সমিতি বা বাজুস দ্বারা নির্ধারিত।

বাংলাদেশ জুয়েলারি সমিতি নির্ধারিত স্বর্ণের মূল্য

বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) নির্ধারিত স্বর্ণের মূল্য এখন বিশদভাবে আলোচনা করা হবে। ২২ ক্যারেট স্বর্ণের দাম প্রতি গ্রামে ১০,০২৭ টাকা। ২১ ক্যারেটের দাম প্রতি গ্রামে ৯,৫৭১ টাকা। ১৮ ক্যারেটের দাম প্রতিগ্রামে ৮,২০৪ টাকা এবং পুরাতন গহনার দাম প্রতি গ্রামে ৬,৭৮৩ টাকা।

স্বর্ণের এই দামের তালিকা আপনারা PDF আকারে ডাউনলোড করতে পারবেন। এভাবে বর্তমান বাজার দরের সঠিক তথ্য আপনার কাছে থাকবে এবং যেকোনো সময় প্রয়োজনীয়তা অনুযায়ী ব্যবহার করতে পারবেন।

বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য

বিশ্বের বিভিন্ন দেশে স্বর্ণের মূল্য জানতে আমাদের ওয়েবসাইটের লিংক ব্যবহার করতে পারেন। এছাড়াও, আমাদের ওয়েবসাইট থেকে অন্যান্য দেশের স্বর্ণের লাইভ আপডেট জানতে পারবেন। এখানে সৌদি আরব, দুবাই, কাতার, ও বাহরাইন সহ বিভিন্ন দেশের স্বর্ণের মূল্য জানানো হয়। প্রতিদিনই আমাদের ওয়েবসাইটে বিভিন্ন দেশের স্বর্ণের নতুন নতুন আপডেট দেয়া হয়।

আপনারা যদি রূপা, টাকা এবং নিত্যপ্রয়োজনীয় অন্যান্য জিনিসের মূল্যের আপডেট জানেন, তাহলে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। আপনারা আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত থাকলে সমস্ত আপডেট নোটিফিকেশন পাবেন।

শেষ কথাঃ স্বর্ণ কেনার পরামর্শ

বাংলাদেশ জুয়েলারি সমিতি দ্বারা নির্ধারিত মূল্য জেনে স্বর্ণ কিনুন যাতে কোন ধরনের প্রতারণার শিকার না হন। স্বর্ণ ক্রয়ের সময় অবশ্যই রিসিট নিতে ভুলবেন না এবং ভালো প্রতিষ্ঠানের থেকেই স্বর্ণ কিনুন।

আমাদের দেয়া তথ্য যদি আপনাদের ভালো লেগে থাকে, তবে এটি আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আপনারা যেন সঠিক ও আধুনিক স্বর্ণের বাজার দরের তথ্য জানেন, সেটিই আমাদের প্রাথমিক উদ্দেশ্য।

আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজেট করে প্রতিদিনের স্বর্ণের মূল্যের আপডেট এবং বিভিন্ন দেশের স্বর্ণের বাজার দর সম্পর্কিত তথ্য জানতে পারেন।

প্রবেশ করুন এবং সর্বশেষ তথ্য জানুন, আপনার সিদ্ধান্ত নিন স্বর্ণের ক্রয়-বিক্রয়ে।

Scroll to Top