1 liter petroiler dam koto

1 লিটার পেট্রোলের দাম কত | পেট্রোলের দাম কত বাংলাদেশে ২০২৪

পেট্রোলের দাম আমাদের দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। বাংলাদেশে পেট্রোলের দামের পরিবর্তন সবসময় একটি আলোচিত বিষয়।

২০২৪ সালে পেট্রোলের দাম কেমন হতে পারে তা নিয়ে সবার কৌতূহল রয়েছে। আজকের এই ব্লগে আমরা জানবো ১ লিটার পেট্রোলের বর্তমান দাম কত। এছাড়াও, পেট্রোলের দাম বৃদ্ধির কারণ এবং এর প্রভাব নিয়ে আলোচনা করবো।

চলুন, বিস্তারিত জানার জন্য লেখাটি পড়া শুরু করি।

1 লিটার পেট্রোলের দাম কত | পেট্রোলের দাম কত বাংলাদেশে ২০২৪

লিটার দাম (টাকা)
১ লিটার ১২২
৫ লিটার ৬১০
১০ লিটার ১২২০
৫০ লিটার ৬১০০
১০০ লিটার ১২২০০

আরো পড়ুন: ওমানের এক রিয়াল বাংলাদেশের কত টাকা

বাংলাদেশে পেট্রোলের বর্তমান দাম

নমস্কার পাঠকবৃন্দ, স্বাগতম আমাদের ব্লগে! আজকের আলোচনার বিষয়টি হল বর্তমান বাংলাদেশে পেট্রোলের দাম। চলুন শুরু থেকে জানি, যৌক্তিকভাবে কত টাকা করে পেট্রোলের দাম চলছে। আমরা ১ লিটার থেকে ১০০ লিটার পেট্রোলের দাম নিয়ে আলোচনা করবো যা বাংলাদেশ সরকার নির্ধারণ করেছে। আমাদের পোস্টটি পুরোটা পড়ুন যেন আপনি পুরো বিষয়টি পুরোপুরি বুঝতে পারেন।

কেন পেট্রোলের দাম জানা গুরুত্বপূর্ণ?

পেট্রোল ছাড়া জীবনের চলাচল অনেকটাই অসম্ভব। গাড়ি-বাইক থেকে শুরু করে নানান ধরনের যানবাহন পেট্রোলেই চলে। বাংলাদেশে প্রতিদিন প্রচুর পরিমাণে পেট্রোল ব্যবহারিত হয়। কিন্তু অনেকেই জানেন না বর্তমান পেট্রোলের দাম কত। আপনার জানার সুবিধার্থে আমরা সবিস্তারে তথ্য প্রদান করবো। আশা করছি, পোস্টটি শেষ পর্যন্ত পড়বেন এবং উপকৃত হবেন।

বর্তমান পেট্রোলের দাম তালিকা

চলুন এবার দেখে নিই বর্তমানে বাংলাদেশে পেট্রোলের দাম কত। আমাদের দেওয়া তালিকা সরকার কর্তৃক নির্ধারিত, তাই তথ্য নির্ভুল।
– ১ লিটার পেট্রোল – ১২২ টাকা
– ৫ লিটার পেট্রোল – ৬১০ টাকা
– ১০ লিটার পেট্রোল – ১২২০ টাকা
– ৫০ লিটার পেট্রোল – ৬১০০ টাকা
– ১০০ লিটার পেট্রোল – ১২২০০ টাকা

এই দামগুলো জানার পর আপনার জন্য আর কোন সংশয় থাকেনা যে বর্তমানে বাংলাদেশের পেট্রোলের দাম কত।

বিভিন্ন মাপের পেট্রোলের মূল্য

বর্তমান বাংলাদেশে ১ লিটারের পেট্রোলের মূল্য ১২২ টাকা, যা কিনা সাধারণ মানুষের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।
১০ লিটার পেট্রোলের দাম বর্তমানে ১২২০ টাকা, যা মাধ্যমপরিসর যানবাহনের জন্য প্রযোজ্য।
পাঁচ দশকের চালনামূল্য হিসেবে, ৫০ লিটার পেট্রোলের দাম ৬১০০ টাকা। উচ্চপরিষরের যানবাহনের জন্য ১০০ লিটার পেট্রোলের দাম ১২২০০ টাকা।

আমাদের ওয়েবসাইটটিতে নিয়মিত আপডেট পান

আপনারা যদি প্রতিদিন নতুন নতুন দামের আপডেট পেতে চান, তাহলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। পেট্রোলের মূল্য পরিবর্তিত হতে পারে, তাই সবসময় আপডেট থাকার জন্য আমাদের ওয়েবসাইট অনুসরণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা নতুন দামের আপডেট প্রতিদিন পোস্ট করে থাকি।

শেষ কথা

আপনারা আমাদের ওয়েবসাইটটি ব্যবহার করে বর্তমান পেট্রোলের দাম সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেতে পারেন। আপনি যদি স্বর্ণের মূল্য বা অন্যান্য প্রয়োজনীয় তথ্য সম্পর্কিত আপডেট পেতে চান, তাহলে আমাদের সঙ্গে যুক্ত থাকুন। আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে যুক্ত হয়ে আপনি সমস্ত তথ্যের নোটিফিকেশন পাবেন বিনামূল্যে। আপনার যদি কোনো প্রশ্ন থাকে, তাহলে নিচে কমেন্ট করে জানান। সুস্থ থাকুন, ভালো থাকুন এবং নিরাপদে থাকুন।

Scroll to Top