haor express trainer somoysuchi

হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

হাওর এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি যাত্রীবাহী ট্রেন। এটি দেশের উত্তর-পূর্বাঞ্চলের হাওর অঞ্চলের মানুষের যাতায়াতের অন্যতম প্রধান মাধ্যম। ২০২৪ সালের নতুন সময়সূচী নিয়ে মানুষের মধ্যে কৌতূহল তুঙ্গে।

নতুন সময়সূচী অনুযায়ী ট্রেনের যাত্রা সময় ও স্টপেজগুলোতে কিছু পরিবর্তন আনা হয়েছে। যাত্রীরা এখন আরও সুবিধাজনক সময়ে তাদের গন্তব্যে পৌঁছাতে পারবেন। এই ব্লগে আমরা বিস্তারিতভাবে নতুন সময়সূচী আলোচনা করবো। এছাড়াও, টিকিট বুকিং ও অন্যান্য তথ্যও পাবেন এখানে।

হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা থেকে মোহনগঞ্জ মোহনগঞ্জ থেকে ঢাকা
রাত ১০:১৫ সকাল ৮:০০
ভোর ৪:৪০ বিকেল ১:৫০
সাপ্তাহিক ছুটি
বুধবার বৃহস্পতিবার
আসনের ধরন টিকিট মূল্য (টাকা)
শোভন ১৮৫
শোভন চেয়ার ২২০
এসি স্নিগ্ধা ৪২৬
প্রথম শ্রেণী ৪৯০

আরো পড়ুন: রোমানিয়া ভিসার দাম কত

হাওর এক্সপ্রেস ট্রেন: সময়সূচী এবং টিকিট মূল্য

নমস্কার এবং স্বাগতম! আজ আমরা আলোচনা করবো অত্যন্ত জনপ্রিয় হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং টিকিট মূল্য সম্পর্কে। যারা নিয়মিতভাবে ঢাকা থেকে মোহনগঞ্জ অথবা মোহনগঞ্জ থেকে ঢাকা যাতায়াত করেন, তাদের জন্য এই তথ্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। চলুন জেনে নিই বিস্তারিত পর্যালোচনা।

হাওর এক্সপ্রেস ট্রেনের ঢাকার প্রস্থান সময় হচ্ছে রাত ১০:১৫ এবং মোহনগঞ্জ পৌঁছানোর সময় ভোর ৪:৪০। অন্যদিকে, মোহনগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেনটি সকাল ৮:০০ টায় ছেড়ে বিকেল ১:৫০ টায় পৌঁছে। এছাড়াও, এই ট্রেনটি সপ্তাহের নির্ধারিত দিনগুলিতে ছুটি পালন করে: ঢাকা থেকে যাত্রা করলে বুধবার ও মোহনগঞ্জ থেকে ঢাকার যাত্রা করলে বৃহস্পতিবার।

টিকিট মূল্য এবং আসন বিন্যাস

হাওর এক্সপ্রেসে বিভিন্ন ধরনের আসনের টিকিট মূল্য বিভিন্ন। আপনার ভ্রমণের সুবিধা অনুযায়ী সঠিক আসনের টিকিট কিনুন:

শোভন আসনের টিকিট মূল্য ১৮৫টাকা।
শোভন চেয়ার আসনের মূল্য ২২০টাকা।
এসি স্নিগ্ধা আসনের মূল্য ৪২৬টাকা।
প্রথম শ্রেণী আসনের টিকিট ৪৯০টাকা।
এই মূল্যবোধ যাত্রীর সুবিধা এবং আরামের দিক বিবেচনা করে নির্ধারিত হয়েছে। যা আপনার জন্য যাত্রাকে আরো আরামদায়ক এবং স্মরণীয় করে তুলবে।

ট্রেন ভ্রমণের সুবিধাসমূহ

হাওর এক্সপ্রেস ট্রেনটি সঠিক সময়ানুবর্তিতার জন্য পরিচিত। আপনি নির্দিষ্ট সময়ে আপনার গন্তব্যে পৌঁছাতে পারার নিশ্চয়তা পাবেন। ট্রেনটির শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থা সমৃদ্ধ, যা গ্রীষ্মকালে বেশ আরামদায়ক পরিবেশ তৈরি করে।

ট্রেনটিতে ডাইনিং কার সহ খাবার এবং জলখাবারের সুবিধাও রয়েছে। এছাড়াও যাত্রীদের জন্য বিভিন্ন ধরনের আসন যেমন প্রথম শ্রেণী, বিজনেস ক্লাস এবং ইকোনমি ক্লাসের সুবিধা উপলব্ধ। প্রথম শ্রেণীর যাত্রীরা আরামদায়ক বসার ব্যবস্থা, প্রশস্ত লেগরুম এবং অতিরিক্ত সুবিধা পাবেন।

ক্রয়যোগ্যতা এবং সম্মানীয় সুবিধা

ট্রেনের টিকিটের মূল্য সাশ্রয়ী হওয়ায় এটি সকলের জন্য উপযুক্ত। বিশেষ করে ছাত্র এবং ফ্রিকোয়েন্ট যাত্রীদের জন্য এটি একটি আদর্শ মাধ্যম। ট্রেনে বিশেষ চাহিদাসম্পন্ন যাত্রীদের জন্য হুইলচেয়ার এবং প্রার্থনা কক্ষের ব্যবস্থাও রয়েছে, যা তাদের জন্য যাত্রাকে আরো সহজ করে তোলে।

ভ্রমণ অভিজ্ঞতা এবং টিকিট বুকিং

এই ট্রেনে চড়ে বাংলাদেশের প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা বাস্তবেই মনোমুগ্ধকর। যাত্রীরা সবুজ মাঠ, ছোট ছোট শহর এবং গ্রামের দৃশ্য দেখে মুগ্ধ হবেন।

টিকিট বুকিংয়ের জন্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট বা ট্রাভেল এজেন্সি ব্যবহার করতে পারেন। অনলাইন বক্সিং-এর মাধ্যমে সহজেই আপনার পছন্দের আসন এবং ভ্রমণের তারিখ নির্ধারণ করার সুবিধা রয়েছে।

উপসংহারে, হাওর এক্সপ্রেস ট্রেনের সুযোগ-সুবিধা এবং সাশ্রয়ী মূল্য এই ট্রেনকে যাত্রীদের জন্য আদর্শ করে তুলেছে। ভ্রমণের সময় আরাম ও সুবিধার কথা ভেবে, আপনার পরবর্তী ট্রিপের জন্য হাওর এক্সপ্রেস ট্রেন একটি চমৎকার পছন্দ।

Scroll to Top