12 volt battery charger price

১২ ভোল্ট ব্যাটারি চার্জার দাম | ১২ ভোল্ট ব্যাটারি চার্জার দাম কত ২০২৪ বাংলাদেশ

১২ ভোল্ট ব্যাটারি চার্জার বর্তমান সময়ে একটি অপরিহার্য যন্ত্র। এটি গাড়ি, মোটরসাইকেল, সোলার প্যানেল এবং অন্যান্য ডিভাইসের জন্য ব্যবহৃত হয়। বাংলাদেশে এর চাহিদা ক্রমাগত বাড়ছে। ২০২৪ সালে এই চার্জারের দাম কেমন হতে পারে, তা জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই আর্টিকেলে আমরা ১২ ভোল্ট ব্যাটারি চার্জারের বিভিন্ন মডেল এবং তাদের দাম বিশ্লেষণ করব। বিভিন্ন ব্র্যান্ডের চার্জার এবং তাদের বৈশিষ্ট্যও আমরা তুলে ধরব। চলুন, বিস্তারিত জানি ২০২৪ সালে বাংলাদেশে ১২ ভোল্ট ব্যাটারি চার্জারের দাম সম্পর্কে।

১২ ভোল্ট ব্যাটারি চার্জার দাম | ১২ ভোল্ট ব্যাটারি চার্জার দাম কত ২০২৪ বাংলাদেশ

চার্জারের ধরন অ্যাম্পিয়ার দাম (টাকা)
স্বয়ংক্রিয় চার্জার ৩ অ্যাম্পিয়ার ৪০০ – ৫০০
৫ অ্যাম্পিয়ার ৫০০ – ৬০০
১০ অ্যাম্পিয়ার ৭০০ – ৮০০
ম্যানুয়াল চার্জার ৩ অ্যাম্পিয়ার ৩০০ – ৪০০
৫ অ্যাম্পিয়ার ৪০০ – ৫০০
১০ অ্যাম্পিয়ার ৬০০ – ৭০০
Exide স্বয়ংক্রিয় চার্জার ৩ অ্যাম্পিয়ার ৪৫০
৫ অ্যাম্পিয়ার ৬০০
১০ অ্যাম্পিয়ার ৮০০
Lucas স্বয়ংক্রিয় চার্জার ৩ অ্যাম্পিয়ার ৪২০
৫ অ্যাম্পিয়ার ৫৫০
১০ অ্যাম্পিয়ার ৭৫০
Amaron ম্যানুয়াল চার্জার ৩ অ্যাম্পিয়ার ৩৫০
৫ অ্যাম্পিয়ার ৪৫০
১০ অ্যাম্পিয়ার ৬৫০

আরো পড়ুন: আল রাজি ব্যাংক রেট বাংলাদেশ

বাংলাদেশে ১২ ভোল্ট ব্যাটারি চার্জারের বর্তমান বাজারদর

বাংলাদেশের বিদ্যুৎচালিত যন্ত্রপাতির ব্যবহার এবং তাদের চাহিদা দিন দিন বাড়ছে। বিশেষ করে ১২ ভোল্টের ব্যাটারি চার্জারের চাহিদা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। যদিও বিভিন্ন ধরনের চার্জার বাজারে পাওয়া যায়, তাদের দামের মধ্যে তফাৎ লক্ষ করা যায়। বিভিন্ন নামী কোম্পানির চার্জার নিয়ে আলোচনা করা হলে, তাদের দাম সম্পর্কে সঠিক ধারণা পাওয়া যাবে।

স্বয়ংক্রিয় চার্জার অথবা Automatic Charger এখন খুবই জনপ্রিয়। এই টাইপের চার্জার স্বয়ংক্রিয়ভাবে ব্যাটারির চার্জ কমে গেলে অথবা পূর্ণ হয়ে গেলে নিজেই সিস্টেম বন্ধ করে দেয়। বিশেষত, ৩ অ্যাম্পিয়ার (Amp), ৫ অ্যাম্পিয়ার, এবং ১০ অ্যাম্পিয়ারের স্বয়ংক্রিয় চার্জার পাওয়া যায়। বাজারে ৩ অ্যাম্পিয়ারের চার্জারের দাম ৪০০ থেকে ৫০০ টাকা, ৫ অ্যাম্পিয়ারের দাম ৫০০ থেকে ৬০০ টাকা এবং ১০ অ্যাম্পিয়ারের দাম ৭০০ থেকে ৮০০ টাকার মধ্যে।

ম্যানুয়াল চার্জারঃ সুবিধা এবং দাম

ধারণা করা যায় যে ম্যানুয়াল চার্জারগুলোর ব্যবহারে একটু বেশি কষ্ট হয়, তবে এদের দাম কিছুটা কম। ম্যানুয়াল চার্জারের ক্ষেত্রে ওয়ার্কিং প্রসেস ম্যানুয়াল উপায়ে করতে হয়। ৩ অ্যাম্পিয়ারের ম্যানুয়াল চার্জারের দাম ৩০০ থেকে ৪০০ টাকা, ৫ অ্যাম্পিয়ারের দাম ৪০০ থেকে ৫০০ টাকা এবং ১০ অ্যাম্পিয়ারের চার্জারের দাম ৬০০ থেকে ৭০০ টাকা।

জনপ্রিয় ব্র্যান্ডের ১২ ভোল্ট ব্যাটারি চার্জার

বাজারে বিভিন্ন ব্র্যান্ডের চার্জার পাওয়া যায়। Exide, Lucas, এবং Amaron হলো উল্লেখযোগ্য নাম। Exide ব্র্যান্ডের ৩ অ্যাম্পিয়ার স্বয়ংক্রিয় চার্জারের দাম ৪৫০ টাকা, ৫ অ্যাম্পিয়ারের ৬০০ টাকা এবং ১০ অ্যাম্পিয়ারের দাম ৮০০ টাকা। Lucas ব্র্যান্ডের চার্জারের দাম কিছুটা ভিন্ন হতে পারে। ৩ অ্যাম্পিয়ারের জন্য ৪২০ টাকা, ৫ অ্যাম্পিয়ারের জন্য ৫৫০ টাকা এবং ১০ অ্যাম্পিয়ারের জন্য ৭৫০ টাকা।

Amaron ব্র্যান্ডের ম্যানুয়াল চার্জারের ক্ষেত্রেও দাম একই রকম। ৩ অ্যাম্পিয়ারের জন্য ৩৫০ টাকা, ৫ অ্যাম্পিয়ারের জন্য ৪৫০ টাকা এবং ১০ অ্যাম্পিয়ারের জন্য ৬৫০ টাকা।

বর্তমান চাহিদা ও ভবিষ্যৎ প্রবণতা

বর্তমানে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পেলেও ব্যাটারির চাহিদা অত্যন্ত দ্রুত হারে বাড়ছে। যা ব্যাটারি চার্জারের বাজারে বড় পরিবর্তন এনে দিচ্ছে। ভবিষ্যতে এই চার্জারের দাম আরও বাড়তে পারে। তাই নিজেদের সুবিধার জন্য, ব্যাটারির চার্জার কেনার আগে বর্তমান বাজারের পরিস্থিতি ভালোভাবে বিবেচনা করা খুব গুরুত্বপূর্ণ।

নিয়মিত আপডেট সম্পর্কে তথ্য সংগ্রহ

বাজারদরের প্রতিদিন পরিবর্তনের সঙ্গে পরিচিত থাকতে হলে বিভিন্ন ওয়েবসাইট নিয়মিত ভিজিট করা জরুরি। আমাদের ওয়েবসাইটে প্রতিদিন বিভিন্ন প্রয়োজনীয় তথ্যের আপডেট দেয়া হয়, যেমন, স্বর্ণের মূল্য, মুদ্রার বিনিময় হার এবং দৈনন্দিন প্রয়োজনীয় সামগ্রীর মূল্য। এছাড়াও আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে যুক্ত হয়ে সকল প্রকার আপডেট পেতে পারেন।

শেষ কথা

আমরা আশা করি এই তথ্যগুলো আপনাদের সহায়ক হবে। যদি আপনাদের কোন প্রশ্ন থাকে, তাহলে অনুগ্রহ করে কমেন্ট বক্সে জানাবেন। আমাদের এই ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। আরও অনেক তথ্য জানতে আমাদের সাথেই থাকুন। ভাগাভাগি করলে জ্ঞান বৃদ্ধি পায়, আপনাদের বন্ধুদের সাথে এই পোস্টটি শেয়ার করুন এবং সম্পূর্ণ বিনামূল্যে সর্বশেষ তথ্য পেতে সংযুক্ত থাকুন।

Scroll to Top