t20 bishwakap shomoy suchi

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সময় সূচি

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ ক্রমেই আমাদের কাছে আসছে, এবং ক্রিকেট প্রেমীদের উত্তেজনা তুঙ্গে। চার বছরের অপেক্ষার পর, আবারও আমরা দেখতে পাবো বিশ্বসেরা দলগুলোর মুখোমুখি লড়াই।

এই টুর্নামেন্টের সময় সূচি নিয়ে ইতিমধ্যে কৌতূহল শুরু হয়ে গেছে। কোন দল কবে খেলবে, কোথায় খেলবে—এসব প্রশ্নের উত্তর জানা প্রতিটি ভক্তের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আসুন, আমরা এক নজরে দেখে নেই টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর সময় সূচি।

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সময় সূচি

Date Match Location
১ জুন ২০২৪ যুক্তরাষ্ট্র বনাম কানাডা ডালাস
২ জুন ২০২৪ ওয়েস্ট ইন্ডিজ বনাম পাপুয়া নিউগিনি
২ জুন ২০২৪ নামিবিয়া বনাম ওমান
Group Teams
গ্রুপ এ ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র
গ্রুপ বি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান
গ্রুপ সি নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা, পাপুয়া নিউগিনি
গ্রুপ ডি দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ডস, নেপাল
Stage Matches Dates
সুপার এইট পর্ব ১৬টি ম্যাচ
সেমিফাইনাল ২টি ম্যাচ ২৭ এবং ২৮ জুন ২০২৪
ফাইনাল ১টি ম্যাচ ২৯ জুন ২০২৪ বার্বাডোস

আরো পড়ুন: ২৪ ক্যারেট সোনার দাম বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪: একটি উত্তেজনাপূর্ণ ক্রিকেট টুর্নামেন্টের সময়সূচী

ক্রিকেট প্রেমীদের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এক বিশাল আকাঙ্ক্ষার বিষয়। প্রতিটি দেশের নতিহীন ভক্তরা এই মহাকাব্যিক টুর্নামেন্টের অপেক্ষায় দিন গুনছেন। ক্রিকেট বিশ্বের সেরা দলগুলোর মুখোমুখি হওয়ার এই প্রতিযোগিতা বিশ্বব্যাপী উত্তেজনা সৃষ্টি করছে। এবার, টুর্নামেন্টটি ১ জুন থেকে ২৯ জুন ২০২৪ পর্যন্ত অনুষ্ঠিত হবে। যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ সম্মিলিতভাবে এই শ্বাসরুদ্ধকর ইভেন্ট আয়োজন করবে।

প্রতিটি ম্যাচের দিনক্ষণ ও প্রতিপক্ষের নাম আমাদের হাতের মুঠোয় ধরে রাখতে হলে অবশ্যই নিচের সময়সূচীর দিকনির্দেশনা মেনে চলুন। শুনে খুশি হবেন, এবার প্রতিদিনই একাধিক ম্যাচের রোমাঞ্চ যোগ হবে। যেমন প্রথম দিন, ১ জুন ২০২৪, যুক্তরাষ্ট্র বনাম কানাডার সঙ্গে ডালাসে খেলা শুরু হবে। দ্বিতীয়দিনে, আবার অন্য জাতীগুলোর মধ্যে খেলা চলবে, যেমন ২ জুন ওয়েস্ট ইন্ডিজ বনাম পাপুয়া নিউগিনি, এবং নামিবিয়া বনাম ওমান।

বিশ্বকাপের গ্রুপ পর্বের বিশেষ সুবিধাসমূহ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ ২০টি দল অংশগ্রহণ করবে। এই প্রতিযোগিতায় দলগুলো চারটি গ্রুপে বিভক্ত হবে – গ্রুপ এ, বি, সি এবং ডি। গ্রুপ এ-তে ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা ও যুক্তরাষ্ট্র খেলবে। গ্রুপ বি-তে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড এবং ওমান। গ্রুপ সি-তে থাকবে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা এবং পাপুয়া নিউগিনি। আর গ্রুপ ডি-তে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ডস এবং নেপাল।

এবার গ্রুপ পর্বের মোট ৩০টি ম্যাচ অনুষ্ঠিত হবে, যেখানে প্রতিটি দল নিজেদের কৃতিত্ব প্রমাণ করার সুযোগ পাবে। এরপর সুপার এইট পর্বে থাকা ১৬টি ম্যাচের মাধ্যমে সেরা আট দলের প্রতিযোগিতা আরও কঠিন হয়ে উঠবে।

সেমিফাইনাল ও ফাইনালের রোমাঞ্চ

গ্রুপ এবং সুপার এইট পর্বের মাধ্যমে সেরা চার দল নির্বাচিত হবে, যারা ২৭ এবং ২৮ জুন সেমিফাইনালে নিজেদের লড়াই করবে। এই পর্বের মাধ্যমে ফাইনালিস্ট দল নির্ধারিত হবে, যারা ২৯ জুন ২০২৪ সালে বার্বাডোসে ঐতিহাসিক ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে। এই গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তদের আগ্রহের যেন শেষ নেই।

সহজলভ্য তথ্য এবং গুরুত্বপূর্ণ আপডেটগুলো

সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য পেতে এবং সময়মত আপডেট রাখতে আমাদের ওয়েবসাইটে যুক্ত হতে ভুলবেন না। হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম বা ইনস্টাগ্রাম গ্রুপে যুক্ত হয়ে প্রতিদিনের ক্রিকেট ইভেন্টের খবর এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন। এছাড়া, প্রতিদিনের স্বর্ণের মূল্য, টাকার এক্সচেঞ্জ রেট এবং বিভিন্ন নিত্য প্রয়োজনীয় জিনিসের বাজার দর সম্পর্কেও আপডেট দেওয়া হবে।

হৃদয়ঙ্গম করুন, টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ আপনার জন্য এক মহাকাব্য হতে চলেছে, সুতরাং আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন এবং সবাইকে জানিয়ে দিন। কোনও ধরনের প্রশ্ন থাকলে কমেন্ট বক্সে জানান, আমরা অত্যন্ত আনন্দিত হবো আপনাদের সহায়তা করতে।

আশা করছি এই আর্টিকেলটি আপনাদের উৎসাহিত করবে এবং উপকারে আসবে। আমাদের দেওয়া তথ্যটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করুন এবং আমরা আরও অনেক বিশেষ এবং গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে আপনাদের পাশে থাকবো।

ধন্যবাদ!

Scroll to Top