bangladeshe ajker jowar bhatar somoy

বাংলাদেশে আজকের জোয়ার ভাটার সময়

বাংলাদেশে আজকের জোয়ার ভাটার সময় ২০২৪ সালে বেশ গুরুত্বপূর্ণ। এই দিনটি সমুদ্র বিজ্ঞান এবং মাছ ধরার জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ। মানুষের দৈনন্দিন জীবনেও এর প্রভাব অপরিসীম। অনেকেই জোয়ার ভাটার সময় জানার জন্য আগ্রহী। বিশেষ করে যারা সমুদ্রের সাথে সংশ্লিষ্ট পেশায় কাজ করেন।

বাংলাদেশের উপকূলীয় এলাকায় জোয়ার ভাটার সময় জানতে চাওয়া একটি সাধারণ প্রবণতা। এ ধরনের তথ্য সংগ্রহ করে সঠিক সময়ে কাজ করা সহজ হয়। সঠিক সময় জানলে সমুদ্রের বিপদ এড়ানো সম্ভব। তাই, জোয়ার ভাটার সময় জানা অত্যন্ত জরুরি।

বাংলাদেশে আজকের জোয়ার ভাটার সময়

তারিখ ভাটা সময় ভাটা উচ্চতা জোয়ার সময় জোয়ার উচ্চতা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ ১২:০৬ AM ১.১৮ মি ৫:২৫ AM ৩.১৮ মি
১২:১৪ PM ১.৫২ মি বিকেল ৫:৪৩ ৩.৪৪ মি
শুক্রবার, ২০২৪ ১২:৫১ AM ১.৩১ মি সকাল ৬:৩৬ ৩.১৫ মি
১:০৬ PM ১.৬৬ মি সন্ধ্যা ৬:৫১ ৩.২৮ মি
শনিবার, ১৫ জুন ২০২৪ ১:৩৭ AM ১.৪১ মি সকাল ৭:৫০ ৩.২৩ মি
২:০৭ PM ১.৭৩ মি ৮:০২ PM ৩.২১ মি
রবিবার, ১৬ জুন ২০২৪ ২:২৮ AM ১.৪৬ মি সকাল ৮:৫২ ৩.৩৯ মি
৩:১৮ PM ১.৭২ মি ৯:০৪ PM ৩.২২ মি

আরো পড়ুন: পানির ফিল্টার দাম কত

বাংলাদেশের জোয়ার ভাটা: একটি দৈনিক গাইড

স্বাগতম বন্ধুরা, আমাদের এই ওয়েবসাইটে আপনাদের সবাইকে আন্তরিক স্বাগত জানাচ্ছি। আজ আমরা আলোচনা করবো বাংলাদেশের বিভিন্ন নদীর জোয়ার ভাটার সময়সূচী নিয়ে। এটি মূলত যেসব মানুষের জন্য উপযোগী যারা দৈনন্দিন জীবনে জোয়ার ভাটার সময় সম্পর্কে জানতে চান, বিশেষ করে কর্ণফুলী নদীর মতো নদীতে। আপনাদের অনুরোধ করবো এই আর্টিকেলটি সম্পূর্ণভাবে পড়ার জন্য যাতে আপনারা বিস্তারিত জানতে পারেন বাংলাদেশে আজকের জোয়ার ভাটার সময়সূচী সম্পর্কে।

বাংলাদেশে আজকের জোয়ার ভাটা

বেশ কিছু মানুষ প্রতিদিন ইন্টারনেটে জোয়ার ভাটার সময়সূচী খোঁজেন, এ কারণেই আমরা জোয়ার ভাটার নির্ভরযোগ্য ও সঠিক সময়সূচী শেয়ার করছি। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে দিনে দিনে কখন জোয়ার ও ভাটা হবে তা জানতে পারেন। আসুন, প্রথমেই জেনে নিই আজকে বাংলাদেশে জোয়ার ভাটার টাইম টেবিল। এটি বিশেষভাবে চট্টগ্রামের জন্য প্রযোজ্য।

চট্টগ্রামের আজকের জোয়ার ভাটা

১. বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪:
– ভাটা: ১২:০৬ AM (১.১৮ মি)
– জোয়ার: ৫:২৫ AM (৩.১৮ মি)
– ভাটা: ১২:১৪ PM (১.৫২ মি)
– জোয়ার: বিকেল ৫:৪৩ (৩.৪৪ মি)

২. শুক্রবার, ২০২৪:
– ভাটা: ১২:৫১ AM (১.৩১ মি)
– জোয়ার: সকাল ৬:৩৬ (৩.১৫ মি)
– ভাটা: ১:০৬ PM (১.৬৬ মি)
– জোয়ার: সন্ধ্যা ৬:৫১ (৩.২৮ মি)

৩. শনিবার, ১৫ জুন ২০২৪:
– ভাটা: ১:৩৭ AM (১.৪১ মি)
– জোয়ার: সকাল ৭:৫০ (৩.২৩ মি)
– ভাটা: ২:০৭ PM (১.৭৩ মি)
– জোয়ার: ৮:০২ PM (৩.২১ মি)

৪. রবিবার, ১৬ জুন ২০২৪:
– ভাটা: ২:২৮ AM (১.৪৬ মি)
– জোয়ার: সকাল ৮:৫২ (৩.৩৯ মি)
– ভাটা: ৩:১৮ PM (১.৭২ মি)
– জোয়ার: ৯:০৪ PM (৩.২২ মি)

আমাদের সেবার গুরুত্ব

আমরা আশা করি আমাদের এই সময়সূচী থেকে আপনারা বিস্তারিত জানতে পেরেছেন। আমাদের তথ্যগুলি সঠিক ও নির্ভরযোগ্য রাখতে আমরা প্রতিদিন আপডেট করি। যদি আমাদের তথ্য আপনাদের ভালো লেগে থাকে, তাহলে অবশ্যই শেয়ার করবেন।

অতিরিক্ত তথ্য এবং পরিষেবা

বন্ধুরা, শুধুমাত্র জোয়ার ভাটা নয়, আপনারা আমাদের ওয়েবসাইট থেকে আরো বিভিন্ন তথ্য পেতে পারেন। যেমন, প্রতিদিন নিত্য প্রয়োজনীয় জিনিসের বাজার দর এবং আজকের স্বর্ণ মূল্যের আপডেট। একই সাথে, বিভিন্ন দেশের টাকার এক্সচেঞ্জ রেটও জানতে পারবেন। আমাদের ওয়েবসাইটে প্রতিদিন বেড়াতে ভিজিট করুন অথবা আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে যুক্ত হয়ে যান। এর মাধ্যমে আপনি নিউজলেটার এবং গুরুত্বপূর্ণ আপডেট পেয়ে যাবেন স্বয়ংক্রিয়ভাবে।

শেষকথা

অসংখ্য ধন্যবাদ আমাদের ওয়েবসাইট ভিজিট করে জোয়ার ভাটার সময়সূচী সম্পর্কে জানার জন্য। যদি কোনো প্রশ্ন থেকে থাকে, তবে কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। সুস্থ থাকবেন, ভালো থাকবেন। প্রতিদিন নতুন তথ্য জানতে আমাদের ওয়েবসাইট অনুসরণ করুন এবং সেগুলো কাজে লাগান।

Scroll to Top